ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর অভিযোগ, গ্রাম্য চিকিৎসক গ্রেপ্তার

বরগুনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫০, ২৪ সেপ্টেম্বর ২০২১  
ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর অভিযোগ, গ্রাম্য চিকিৎসক গ্রেপ্তার

বরগুনায় গ্রাম্য চিকিৎসকের ভুল চিকিৎসায় ইয়ামিন নামে ৯ মাসের এক শিশু মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনায় অভিযুক্ত ওই চিকিৎসক মাসুম বিল্লাহকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) সকালে  জেলার টাউনহল এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মেহেদী হাসান রাইজিংবিডিকে এই তথ‌্য নিশ্চিত করেছেন।

ইয়ামিন বরগুনা সদরের ৪ নম্বর ইউনিয়নের চালিতাতলী গ্রামের সাইদুল ইসলামের ছেলে।

ইয়ামিনের স্বজনরা জানান, ইয়ামিন জ্বর ও সর্দি কাশিজনিত রোগে অসুস্থ হয়। এরপর তাকে চিকিৎসার জন্য তার মা বরগুনার চাইল্ড কেয়ার সেন্টারে নিয়ে যান। চাইল্ড কেয়ারের চিকিৎসক মাসুম বিল্লাহ তখন শিশুটিকে দেখে জরুরি ভিত্তিতে বিভিন্ন টেস্ট করানোর জন্য বলেন। পরে মাসুম বিল্লাহ টেস্টের রিপোর্ট দেখে জানান, ইয়ামিনের হার্টে সমস্যা আছে। প্রাথমিক চিকিৎসায় সুস্থ হয়ে যাবে। এরপর তিনি শিশুকে এক দিন পর পর এসে ৪টি ইঞ্জেকশন করানোর কথা বলেন এবং গত রোববার (১৯ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে নিজ হাতে একটি ইঞ্জেকশন দেন। এরপর বাসায় নিয়ে ব্যবস্থাপত্র অনুযায়ী নিয়মিত ওষুধ সেবন করাতে বলেন । কিন্তু ইঞ্জেকশন দেওয়ার পর থেকেই শিশুটির শারীরিক অবস্থার অবনতি ঘটতে থাকে। তারপর রাত সাড়ে ৮টার দিকে ওই চিকিৎসকের পরামর্শ মত ওষুধ সেবনের পর পরই খিচুনি দিয়ে শিশুটি মারা যায়।

শিশুর বাবা সাইদুল ইসলাম রাইজিংবিডিকে জানান, চাইল্ড কেয়ারে নেওয়ার পরে তারা সাইনবোর্ডে শিশু বিশেষজ্ঞ মাসুম বিল্লাহ নাম দেখেন। তবে তিনি যে ভুয়া ডাক্তার, এ বিষয়ে তাদের জানা ছিলো না। এ বিষয়ে থানায় অভিযোগ করা হয়েছে। 

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মেহেদী হাসান জানান, গ্রেপ্তার ভুয়া চিকিৎসককে দুপুরের পর আদালতের মাধ্যম জেল হাজতে পাঠানো হবে।

ইমরান/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়