ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ছাত্রীকে ধর্ষণ ও ভিডিও ধারণের অভিযোগে প্রধান শিক্ষক গ্রেপ্তার

বান্দরবান প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৪, ২৫ সেপ্টেম্বর ২০২১  
ছাত্রীকে ধর্ষণ ও ভিডিও ধারণের অভিযোগে প্রধান শিক্ষক গ্রেপ্তার

বান্দরবানের রুমা উপজেলায় রুমা জুনিয়র হাইস্কুলের প্রধান শিক্ষক সমর কান্তি দত্তকে (৫৬) ধর্ষণ ও মোবাইলে অশালীন ভিডিও ধারণের অভিযোগে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) রাতে রুমা বাজার এলাকা থেকে অভিযুক্ত শিক্ষককে গ্রেপ্তার করা হয়। সমর কান্তি দত্তকে শনিবার (২৫ সেপ্টেম্বর) আদালতে সোপর্দ করা হয়। গ্রেপ্তারকৃত ওই শিক্ষকের বাড়ি চট্টগ্রাম জেলার লোহাগাড়া উপজেলায়।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ধর্ষণের শিকার হওয়া ছাত্রী ২০১৯ সালে এসএসসি পরীক্ষায় অকৃতকার্য হয়। এরপর সে সমর কান্তি দত্তের বাড়িতে প্রাইভেট পড়া শুরু করে।  প্রাইভেট পড়ানোর সময় সমর কান্তি দত্ত ভুক্তভোগীকেসহ সেখানে পড়তে আসা অন্য ছাত্রীদের বিভিন্ন ভাবে উত্যক্ত ও যৌন হয়রানি করেতেন।

বৃহস্পতিবার (২৩ আগষ্ট) প্রাইভেট পড়ানো শেষে অন্য ছাত্রীদের চলে যেতে দিলেও ভুক্তভোগী ছাত্রীকে কাজ আছে বলে অপেক্ষা করতে বলেন সমর কান্তি দত্ত।  পরে শিক্ষক ওই ছাত্রীকে ধর্ষ্ণ করেন এবং ভিডিও ধারণ করেন। একই সঙ্গে অভিযুক্ত শিক্ষক ধর্ষিতার মোবাইলে ধারণকৃত ভিডিও পাঠিয়ে ব্ল্যাকমেইল করার চেষ্টা করেন। ওই ছাত্রী বিষয়টি তার অভিবাবকদের জানায়। পরে পরিবারের সদস্যরা সমর কান্তি দত্তের বিরুদ্ধে রুমা থানায় মামলা করেন।

স্থানীয় বাসিন্দারা জানান, সমর কান্তি দত্ত দীর্ঘদিন ধরে রুমা জুনিয়র হাইস্কুলের ছাত্রীদের পরীক্ষায় পাস করিয়ে দেওয়াসহ বিভিন্ন প্রলোভন দেখিয়ে অনৈতিক প্রস্তাব দিয়ে আসছিলেন, তবে ভয়ে অনেকে বিষয়টি প্রকাশ করেননি।

বিদ্যালয় পরিচালনা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি জিংএংময় বম বলেন, ‘প্রধান শিক্ষকের অনৈতিক আচারনের অভিযোগের বিষয়টি দীর্ঘদিন ধরে শুনে আসছি।  তবে কোনো শিক্ষার্থী সাহস করে কথা বলতে পারেনি।’

রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল কাশেম চৌধুরী বলেন, শুক্রবার ভিক্টিম ও তার আত্মীয় স্বজনরা পর্ণোগ্রাফি এবং শিশু ও নারী নির্যাতন আইনে মামলা করেন।  ওই দিনই অভিযুক্ত শিক্ষককে প্রেপ্তার করা হয়। শনিবার সকালে শিক্ষককে আদালতে পাঠানো হয়।

বাসু দাশ/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়