ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

পদ্মায় ধরা পড়লো ৩৫ কেজির বাঘাইড়

রাজবাড়ী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৫, ২৫ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ২১:১৬, ২৫ সেপ্টেম্বর ২০২১
পদ্মায় ধরা পড়লো ৩৫ কেজির বাঘাইড়

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ফেরীঘাটের অদূরে পদ্মা-যমুনার মোহনায় জেলের জালে ৩৫ কেজি ওজনের একটি বাগাইড় মাছ ধরা পড়েছে। শনিবার (২৫ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে গোয়ালন্দ উপজেলার অন্তারমোড় এলাকার জেলে আ. খালেক মোল্লার জালে বিশাল এ মাছটি ধরা পড়ে।

পরে মাছটি দৌলতদিয়া ৬ নম্বর ফেরিঘাট এলাকার দুলাল মৎস্য আড়তে দুপুর ২টার দিকে মাছটি বিক্রির জন্য আনা হয়। সেখান থেকে মাছ ব্যবসায়ী মোহাম্মদ আলী মৃধা ১ হাজার ২৫০ টাকা কেজি দরে ৪৩ হাজার ৭৫০ টাকা দিয়ে মাছটি কিনে নেন।

মাছ ব্যবসায়ী মোহাম্মদ আলী মৃধা বলেন, বাঘাইড় মাছটি সরাসরি জেলে আ. খালেক মোল্লার কাছ থেকে ১ হাজার ২৫০ টাকা কেজি দরে কিনেছি। পরে মোবাইলের মাধ্যমে যোগাযোগ করে ঢাকার এক ব্যাবসায়ীর কাছে প্রতি কেজি ৫০ টাকা লাভে মাছটি  ৪৫ হাজার ৫০০ টাকায় বিক্রি করি।

জেলে আ. খালেক মোল্লা বলেন, আমরা শনিবার সকালে মাছ ধরতে নদীতে যাই। দুপুরে জাল তুলতেই দেখি বড় এই মাছটি আটকা পড়েছে। অনেকদিন পর অনেক বড় একটি মাছ পেয়ে অনেক ভালো লাগছে। মাছটি ভালো দামেও বিক্রি হয়েছে।

গোয়ালন্দ উপজেলা মৎস্য কর্মকর্তা মো. রেজাউল শরীফ জানান, এমন বড় মাছ এখন খুব একটা দেখা যায়না। আগামী প্রজন্মের জন্য এই মাছের স্থায়ী অভয়াশ্রম করা গেলে এমন মাছের বংশবৃদ্ধি হত এবং আরো বেশি বড় মাছ পাওয়া যেত।

সুকান্ত/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়