Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৬ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১০ ১৪২৮ ||  ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

কাল বিশ্ব পর্যটন দিবস, কুয়াকাটায় পর্যটকদের ভিড়

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৭, ২৬ সেপ্টেম্বর ২০২১  
কাল বিশ্ব পর্যটন দিবস, কুয়াকাটায় পর্যটকদের ভিড়

বিশ্বের অন্য দেশের মতো আগামীকাল (২৭ সেপ্টেম্বর) সোমবার বাংলাদেশেও যথাযথ মর্যাদার সঙ্গে উদযাপন করা হবে বিশ্ব পর্যটন দিবস। এ উপলক্ষে পটুয়াখালী জেলা প্রশাসন ও পর্যটন কর্পোরেশন ‘অন্তর্ভূক্তিমূলক প্রবৃদ্ধিতে পর্যটন’ বিষয়ক স্লোগানকে সামনে রেখে র‌্যালি ও আলোচনা সভা আয়োজনের কথা রয়েছে।

এদিকে রোববার (২৬ সেপ্টেম্বর) কুয়াকাটা সমুদ্র সৈকতে ভিড় জমিয়েছেন হাজারো পর্যটক। আগত পর্যটকরা সমুদ্রের ঢেউয়ে গা ভাসিয়ে আনন্দে মেতেছেন। অনেকেই প্রিয়জনদের সঙ্গে সেল্ফি তুলে উপভোগ করছেন সৈকতের প্রাকৃতিক সৌন্দর্য। তবে কুয়াকাটা সৈকতের ভাঙন রোধ ও আগের সৌন্দর্য ফিরিয়ে আনার দাবি জানিয়েছেন তারা।

বরিশাল থেকে সৈকতে বেড়াতে আসা দম্পতি পারেভজ ও রোকসানা জানান, পাঁচ বছর আগে একবার পর্যটন দিবস উপলক্ষে সৈকতে এসেছিলাম। তখন সৈকতে গান বাজনাসহ অনেক আয়োজন হয়েছিলো। কিন্তু এবার শুনেছি করোনা সংক্রমন প্রতিরোধে কিছুই হচ্ছেনা। তবে আগের সেই সৈকতও আর নেই। এখন ভাঙন ঢেকাতে সৈকতের প্রবেশদ্বারে বালু ভর্তি বস্তা ফেলে রাখা হয়েছে। যেটা দেখতে মোটেও ভালো লাগছেনা।

ঢাকা থেকে আসা রুবায়েত হাসান নামে অপর একজন জানান, সৈকতে এলোমেলোভাবে বালুর বস্তাসহ পুরোনো স্থাপনার ভাঙা অংশ পরে আছে। এখন আর অগের মত সৈকত দেখতে তেমন সুন্দর লাগছেনা। তবে সৈকতের ভাঙন ঠেকাতে অল্প সময়ের মধ্যে সরকারকে কার্যকরী পদক্ষেপ নেয়ার অনুরোধ জানাচ্ছি।

সৈকত লাগোয়া আচার ব্যবসায়ী সুলতান আকন জানান, সৈকত আগের চেয়ে বেশি পর্যটকের আনাগোনা বেড়েছে। তবে পর্যটন দিবস উপলক্ষে যে পরিমাণ পর্যটক হওয়ার কথা তা হয়নি।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক জানান, আগামীকাল (২৭ সেপ্টেম্বর) সোমবার সকাল ১০টার দিকে পর্যটন কর্পোরেশন ও জেলা প্রশাসনের যৌথ আয়োজনে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এসব আয়োজন পর্যটকসহ পর্যটন সংশ্লিষ্ট সবাই অংশগ্রহণ করবেন। 

ইমরান/মাসুদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়