Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৭ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১ ১৪২৮ ||  ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

রাখাইনদের সাংস্কৃতিক পরিবেশনায় মুগ্ধ পর্যটকরা

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৪, ২৭ সেপ্টেম্বর ২০২১  
রাখাইনদের সাংস্কৃতিক পরিবেশনায় মুগ্ধ পর্যটকরা

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে সূর্যোদয় ও সূর্যাস্তের বেলা ভূমি কুয়াকাটা সমুদ্র সৈকতে বর্নিল কর্মসূচির আয়োজন করে স্থানীয় প্রশাসন ও কুয়াকাটা পৌরসভা। এরই অংশ হিসেবে সাংস্কৃতিক পরিবেশনায় পর্যটকদের মাতোয়ারা করেছে রাখাইন ক্ষুদ্র-নৃগোষ্ঠির শিল্পীরা।  

সরাসরি রাখাইন নৃগোষ্ঠীর সাংস্কৃতিক আয়োজন দেখতে পেয়ে উচ্ছসিত ছিলো সৈকতে আগত পর্যটকসহ স্থানীয় বাসিন্দারা।

‘অন্তর্ভুক্তিমূলক প্রবৃদ্ধিতে পর্যটন' এই প্রতিপাদ্য নিয়ে একটি নিরাপদ, টেকসই ও উন্নত পর্যটন কেন্দ্রের গড়ার প্রত্যয়ে সোমবার (২৭ সেপ্টেম্বর) বিশ্ব পর্য্টন দিবস পালিত হলো। বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের নির্দেশনায় পটুয়াখালী জেলা প্রশাসন ও কুয়াকাটা পৌরসভা এ আয়োজন করে।  

সোমবার সন্ধ্যায় কুয়াকাটা ট্যুরিজম পার্কের সামনে দিবসটি উদযাপনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে আয়োজন করা হয়। অনুষ্ঠানে স্থানীয় শিল্পী কলাকৌশলীদের পাশাপাশি নিজস্ব সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনা করেন রাখাইন ক্ষুদ্র-নৃগোষ্ঠির শিল্পীরা।  

মনোমুগ্ধকর পরিবেশনায় মুগ্ধ হয়েছে আগত পর্যটকরা। দীর্ঘদিন পর উম্মুক্ত স্থানে সাংস্কৃতিক অনুষ্ঠানে বিনোদনে ভিন্নধর্মী মাত্রা যোগ করেছে। দীর্ঘদিন সব সামাজিক আচার অনুষ্ঠান বন্ধ থাকার পর এমন অনুষ্ঠান আয়োজন করতে পেরে আনন্দিত আয়োজকরাও।

পটুয়াখালী অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হুমায়ুন কবির জানান, সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য বিধি মেনেই এই কর্মসূচির আয়োজন করা হয়েছে।  সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত  কয়েক হাজার আগত পর্যটক ও স্থানীয়রা সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

ইমরান/মাসুদ

সর্বশেষ

পাঠকপ্রিয়