ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

পুলিশের বিরুদ্ধে ধর্ষণ মামলা, আসামি গ্রেপ্তারে গড়িমসির অভিযোগ

ঠাকুরগাঁও প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৯, ২৮ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৮:৩৮, ২৮ সেপ্টেম্বর ২০২১
পুলিশের বিরুদ্ধে ধর্ষণ মামলা, আসামি গ্রেপ্তারে গড়িমসির অভিযোগ

অভিযুক্ত পুলিশ কনস্টেবল জুয়েল রানা

ঠাকুরগাঁওয়ে পুলিশ কন্সটেবল জুয়েল রানা’র (২৪) বিরুদ্ধে ধর্ষণ মামলা হওয়ার পর আসামি ধরতে গড়িগমসির অভিযোগ উঠেছে। 

জুয়েল রানা ময়মনসিংহের মুক্তাগাছা থানায় আর্মড পুলিশ ব‌্যাটালিয়নে কনস্টেবল হিসেবে কর্মরত আছেন। 

বুধবার (২২ সেপ্টেম্বর) ঠাকুরগাঁও আদালতে নারী ও শিশু নির্যাতন দমন আইনে অপহরণ করে ধর্ষণ ও সহযোগিতার অভিযোগ এনে এ মামলা করেন ভূক্তভোগীর বাবা।

মামলায় ধর্ষণে সহযোগীতার অভিযোগ আনা হয় হাসির উদ্দীনের ছেলে রবিউল হাসান মিঠুনের (২৫) বিরুদ্ধে। এছাড়া ওই কন্সটেবলের বাবা আব্দুল মালেককেও আসামি করা হয়েছে।

অভিযুক্তরা সবাই ঠাকুরগাঁও সদর উপজেলার চিলারং ইউনিয়নের চিলারং ডাঙ্গীপাড়া গ্রামের বাসিন্দা।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, পুলিশ কন্সটেবল জুয়েল রানা প্রায়ই ওই কিশোরীকে উত্যক্ত করতেন। দীর্ঘদিন ধরে তিনি প্রেম ও বিয়ের প্রস্তাব দিয়ে আসছিলেন। ওই কিশোরী বিষয়টি তার পরিবারকে জানায়।

সম্প্রতি কম্পিউটার প্রশিক্ষণকেন্দ্রে যাওয়ার পথে ওই কিশোরীকে সদলবলে অপহরণ করে নিয়ে যান কনস্টেবল জুয়েল রানা। পরে তাকে ধর্ষণ করেন।

বিষয়টি জানাজানি হলে স্থানীয় গণ্যমান্য ব‌্যক্তি সালিসবৈঠক করে মীমাংসা করার চেষ্টা করেন। সালিসে জুয়েল রানার সঙ্গে ওই কিশোরীকে বিয়ের কথা বলা হয়। তবে জুয়েল রানার বাবা মোটা অংকের যৌ‌তুক দাবী করেন। যৌতুক দিতে না পারায় বিয়ে বন্ধ হয়ে যায়। কোনো উপায় না পেয়ে অবশেষে ওই কিশোরীর বাবা স্থানীয়দের পরামর্শে আদালতে মামলা করেন।

এ বিষয়ে জানতে অভিযুক্ত জুয়েল রানার বাড়িতে গিয়ে তাকে পাওয়া যায়নি। তার মোবাইল নম্বর বা ঠিকানা তার পরিচিতরা দিতে অস্বীকার করেন। অপর অভিযুক্ত জুয়েল রানার বাবা আব্দুল মালেকের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হয়। তবে তিনি এ বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে চাননি।

ঠাকুরগাঁও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভীরুল ইসলাম বলেন, ‘বিষয়টি নিয়ে তদন্ত চলছে। শিগগিরই অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

মুক্তাগাছা আর্মড পুলিশ ব্যাটালিয়নের ডিউটি অফিসার শাহজাহান বলেন, ‘জুয়েল রানা আমাদের এখানে কর্মরত আছেন। তবে তার বিরুদ্ধে অভিযোগের বিষয়টি আমাদের জানা নেই।’

হিমেল/সুমি/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়