ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

রাবিতে ভর্তিচ্ছুদের যাতায়াতে বিশেষ ট্রেন সুবিধা

পঞ্চগড় প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৪, ১ অক্টোবর ২০২১   আপডেট: ১৭:২২, ১ অক্টোবর ২০২১
রাবিতে ভর্তিচ্ছুদের যাতায়াতে বিশেষ ট্রেন সুবিধা

২০২০-২১ শিক্ষাবর্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ভর্তিচ্ছু পঞ্চগড়, ঠাকুরগাঁও ও দিনাজপুরের শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার জন্য যাতায়াতের সুবিধার্থে বিশেষ ট্রেন দেওয়ার নির্দেশ দিয়েছেন রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন। 

মন্ত্রী পঞ্চগড় থেকে ছেড়ে যাওয়া রাজশাহীগামী ‘বাংলাবান্ধা এক্সপ্রেসে’ তিন জেলার জন্য তিনটি অতিরিক্ত বগি সংযুক্ত করতে বলেছেন রেল বিভাগকে। এছাড়াও নীলফামারীর শিক্ষার্থীদের সুবিধার জন্য চিলাহাটি থেকে ছেড়ে যাওয়া তিতুমীর এক্সপ্রেসের সাপ্তাহিক ছুটি বন্ধ ঘোষণা করা হয়েছে।

শুক্রবার (১ অক্টোরব) বিকেলে রাইজিংবিডিকে এ তথ্য নিশ্চিত করেছেন রেলপথ মন্ত্রীর এপিএস রাসেদ প্রধান ও রেলওয়ে লালমনিরহাট বিভাগীয় ব্যবস্থাপক শাহ সুফী নুর মোহাম্মদ।

আগামী ৪ অক্টোবর থেকে ৬ অক্টোবর পর্যন্ত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের তিনটি ইউনিটে ভর্তি পরীক্ষা হবে৷ পঞ্চগড়, ঠাকুরগাঁও ও দিনাজপুর জেলার অনেক শিক্ষার্থী এই পরীক্ষার অংশ নেবেন। করোনা সংক্রমণের এ বছর বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের যাতায়াত দুর্ভোগ কমাতে এবং নিরাপদ যাত্রার জন্য রেলপথ মন্ত্রী এই বিশেষ ব্যবস্থার নির্দেশ দিয়েছেন।

পঞ্চগড়ের বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার মাসুদ পারভেজ নোবেল জানান, আগামী ৩ সেপ্টেম্বর তিনটি অতিরিক্ত বগি নিয়ে রাজশাহী-পঞ্চগড় রুটে বাংলাবান্ধা এক্সপ্রেসে চলাচল করবে। টিকিট অনলাইনে সংগ্রহ করতে পারবে শিক্ষার্থীরা।

রেলওয়ের লালমনিরহাট বিভাগীয় ব্যবস্থাপক শাহ সুফী নুর মোহাম্মদ জানান, পঞ্চগড়সহ তিন জেলার জন্য পৃথক তিনটি বগি সংযোজন করা হবে। এই তিনটি বগি শুধু শিক্ষার্থীদের জন্য বরাদ্দ থাকবে। আগামী ৩ অক্টোবর থেকে ৮ অক্টোবর পর্যন্ত বাংলাবান্ধা এক্সপ্রেসে ট্রেনটি অতিরিক্ত তিনটি বগি নিয়ে চলাচলা করবে৷ 
 

নাঈম/বকুল 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়