ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ঘাটে ফিরেছেন ১২ জেলে, এখনো নিখোঁজ ২০

বরগুনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২২, ২ অক্টোবর ২০২১  
ঘাটে ফিরেছেন ১২ জেলে, এখনো নিখোঁজ ২০

বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়ে নিখোঁজ দুটি ট্রলারের ৩২ জেলের মধ্যে এফবি মায়ের দোয়া ট্রলারসহ ১২ জেলে বরগুনার পাথরঘাটার মৎস্য অবতরন কেন্দ্রের ঘাটে ফিরেছেন।

শনিবার (২রা অক্টোবর) বিকেলে তারা ঘাটে ফিরে আসেন।  তবে, এখনও হদিস মেলেনি এফ বি আব্দুল্লাহ ট্রলারের ২০ জেলের। নিখোঁজ ওই ট্রলারের জেলেরা সবাই নোয়াখালীর বাসিন্দা।

এর আগে গত শনিবার (২৫ সেপ্টেম্বর) বঙ্গোপসাগরে মাছ ধরতে যায় এফ বি আব্দুল্লাহ ট্রলারের ২০ জন এবং এফ বি মায়ের দোয়া ট্রলারের ১২ জন জেলে।

আরো পড়ুন https://www.risingbd.com/bangladesh/news/427402 

বাংলাদেশ মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী জানান, শনিবার (২৫ সেপ্টেম্বর) পাথরঘাটা মৎস্য অবতরন কেন্দ্রের ঘাট থেকে মাছ ধরতে গিয়ে ঝড়ের কবলে পড়ে সারা দেশের অন্তত ২ হাজার ট্রলার। এসব ট্রলারে প্রায় ৩০ হাজার জেলে ছিল। টানা তিনদিন কয়েকদফা ঝড়ে তিনটি ট্রলার ডুবিতে মারা যায় চার জেলে। পরে অন্য জেলেরা বিএফডিসি ঘাটে ফিরে আসলেও এফবি মায়ের দোয়ার ১২ ও এফ বি আব্দুল্লাহ ট্রলারের ২০ জেলের কোনো হদিস পাননি তারা।  শনিবার সকালে মায়ের দোয়া ট্রলারের জেলেদের মোবাইল ফোনে কল দিয়ে কথা বলেন ট্রলার মালিক সমিতির নেতারা। তবে, এখনও আব্দুল্লাহ ট্রলারের ২০ জেলের কোনো হদিস পাওয়া যায়নি।

জেলেদের বরাত দিয়ে তিনি বলেন, সোম, মঙ্গল ও বুধবার থেমে থেমে কয়েক দফা ঝড়ো বাতাস হয় বঙ্গোপসাগরে। এসময় সুন্দরবনের দুবলার চড় এলাকায় আশ্রয় নেয় মায়ের দোয়া ট্রলারের জেলেরা। বুধবার রাতে ঝড় থেমে আবহাওয়া স্বাভাবিক হলে তারা আবারও বঙ্গোপসাগরে মাছ ধরতে যায়।  পরে সব জেলেরা ফেরত আসলেও তারা ফেরত না আসায় ট্রলার ডুবি হতে পারে বলে ধারনা করেছিলো তারা।

মোস্তফা চৌধুরি আরো বলেন, এফবি আব্দুল্লাহ ট্রলারের খোকন মাঝি, হুমায়ুন, শাহজাহান ও রাসেলের নাম তারা জানতে পেরেছেন। মালিক সমিতির দুটি ট্রলার বঙ্গোপসাগরের বিভিন্ন এলাকায় তাদের সন্ধান করছে। কোস্টগার্ড ও নৌ বাহিনীও তাদের সন্ধানে কাজ করে যাচ্ছে।

ইমরান/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়