ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

গণতন্ত্র কিছুটা হলেও বিকশিত হয়েছে: ওবায়দুল কাদের

মুন্সিগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৪, ৩ অক্টোবর ২০২১  
গণতন্ত্র কিছুটা হলেও বিকশিত হয়েছে: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমাদের দেশের গণতন্ত্র কিছুটা হলেও বিকশিত হয়েছে। এটা ধীরগতির প্রক্রিয়া। রাতারাতি গণতন্ত্রের বিকাশ হওয়ার কোনো সুযোগ নেই।

রোববার (৩ অক্টোবর) দুপুরে মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার পদ্মা সেতুর টোলপ্লাজা এলাকায় পদ্মা বহুমুখী সেতু নির্মাণ প্রকল্পের ক্ষতিগ্রস্তদের মাঝে পুনর্বাসন সাইটসমূহে বরাদ্দকৃত প্লটের লিজ দলিল হস্তান্তর অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুষ্ঠু নির্বাচন চান। তাই কোন বিশৃঙ্খলা না করে সবাইকে নির্বাচনের প্রস্তুতি নিতে হবে।

মন্ত্রী আরও বলেন, আদালতের আদেশে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ২০১১ সালেই বিদায় নিয়েছে। এটা মীমাংসিত বিষয়। উচ্চ আদালতই তত্ত্বাবধায়ক সরকারকে জাদুঘরে পাঠিয়েছে।

বিএনপি নেতাদের উদ্দেশ্য করে মন্ত্রী বলেন, আপনারা নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চান। কিন্তু আপনাদের নেত্রী এক সময় বলেছিলেন, পাগল আর শিশু ছাড়া নিরপেক্ষ কেউ নেই।

পদ্মা সেতুর বাস্তবায়ন সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শিতার সোনালী ফসল পদ্মা সেতু। সেতু নির্মাণের আগে ছিল পদ্মার ভাঙনের তাণ্ডব। বঙ্গবন্ধু কন্যা ঘোষণা দিয়েছিলেন, ‘আমি নিজ অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করে প্রমাণ করবো বাঙালি চুরি করেনা, বাঙালি বীরের জাতি।

সেতু বিভাগের সচিব আবু বকর ছিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন মুন্সিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি, পদ্মা সেতুতে রেল সংযোগ প্রকল্পের প্রধান সমন্বয়ক মেজর জেনারেল এস এম জাহিদ হোসেন, পদ্মা সেতুর প্রকল্প পরিচালক শফিকুল ইসলামসহ আরও অনেকে।

রতন/সুমি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়