Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ৩০ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৬ ১৪২৮ ||  ২৩ রবিউস সানি ১৪৪৩

ডেঙ্গু প্রতিরোধ ক্যাম্পেইনে ক্রিকেটার আশরাফুল

কিশোরগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৪, ৪ অক্টোবর ২০২১   আপডেট: ১৪:৫৮, ৪ অক্টোবর ২০২১
ডেঙ্গু প্রতিরোধ ক্যাম্পেইনে ক্রিকেটার আশরাফুল

কিশোরগঞ্জে ডেঙ্গু সচেতনতা ও প্রতিরোধে বিভিন্ন স্কুলে ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। সুখী কিশোরগঞ্জের উদ্যোগে সরকারি বালক বিদ্যালয় ও সরকারি এসভি বালিকা বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের মাঝে এ ক্যাম্পেইন শুরু হয়।

সোমবার (৪ অক্টোবর) সকাল থেকে দুপুর পর্যন্ত বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল ক্যাম্পেইনে অংশগ্রহণ করেন।

এসময় তিনি স্কুলের ছাত্র-ছাত্রীদের মাঝে উপস্থিত হয়ে ডেঙ্গুর ভয়াবহতা তুলে ধরেন।পাশাপাশি ডেঙ্গু জ্বরের বাহক এডিস মশা কোথায় কিভাবে বংশবৃদ্ধি করে এবং কিভাবে প্রতিরোধ করা যায় সে সম্পর্কেও ছাত্র-ছাত্রীদের বুঝিয়ে বলেন। এসময় আশরাফুলের সঙ্গে সবার পরিচিত মুখ টাইগার সোহেবও উপস্থিত ছিলেন।

এছাড়াও ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের ডেঙ্গু বিষয়ক পরামর্শক ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক ড. কবিরুল বাশার শিক্ষার্থীদের ডেঙ্গু প্রতিরোধে করনীয় বুঝিয়ে বলেন। ডেঙ্গু প্রতিরোধে কমিউনিটি ভিত্তিক গণ-সচেতনতা সৃষ্টিতে ছাত্র-ছাত্রীদের সম্পৃক্ত হওয়ার আহ্বান জানান তিনি।

ক্যাম্পেইনে বিদ্যালয় দুটির শিক্ষক শিক্ষার্থী ছাড়াও উপস্থিত ছিলেন— ডেঙ্গু রোধে কিশোরগঞ্জ উদ্যোগের সমন্বয়কারী জেলা ক্রিকেট দলের সাবেক অধিনায়ক শহীদুল হক লাভলু, জহিরুল ইসলাম মেডিক‌্যাুল কলেজ ও হাসপাতালের অধ্যাপক ডা. খালেকুল ইসলাম ববি, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রভাষক মাহমুদুর রহমান জনিসহ আয়োজক সংগঠনের সদস্যবৃন্দ।

রুমন/বুলাকী

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়