ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ বিক্রি, ২ জনকে জরিমানা

নোয়খালী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৯, ৪ অক্টোবর ২০২১   আপডেট: ১৯:৩৫, ৪ অক্টোবর ২০২১
নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ বিক্রি, ২ জনকে জরিমানা

নোয়াখালীতে নিষেধাজ্ঞা অমান্য করে বাজারে ইলিশ বিক্রি করায় দুইজনকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় তাদের কাছ থেকে ৫০ কেজি ইলিশ জব্দ করা হয়। পরে জব্দকৃত ইলিশ এতিমখানা ও জেলা শিশু পরিবারে বিতরণ করা হয়। 

সোমবার (৪ অক্টোবর) নোয়াখালী জেলা শহরের পৌর বাজার ও সোনাপুর বাজারে এ অভিযান পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফারহানা জাহান উপমা।  

সদর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মাসুমা আক্তার বলেন, জেলা মৎস্য কর্মকর্তার নির্দেশনা অনুযায়ী সোমবার অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ইলিশ বিক্রির দায়ে দুইজনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। জব্দকৃত ৫০ কেজি ইলিশ মাছ এতিমখানা ও শিশু পরিবারে বিতরণ করা হয়েছে। 

জেলা মৎস্য কর্মকর্তা মো. ইকবাল হোসেন বলেন, ‘৪ অক্টোবর থেকে ২৫ অক্টোবর পর্যন্ত ২২ দিন ইলিশ মাছ ধরায় নিষেধাজ্ঞা রয়েছে। এ সময় সারাদেশে ইলিশ আহরণ, পরিবহন, মজুত, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয় ও বিনিময় সম্পূর্ণ নিষিদ্ধ এবং দণ্ডনীয় অপরাধ। এ আইন অমান্য করলে কমপক্ষে ১ থেকে ২ বছরের সশ্রম কারাদণ্ড, অর্থদণ্ড অথবা উভয় দণ্ডে দণ্ডিত করা হবে। মা ইলিশ রক্ষায় আমাদের অভিযান অব্যাহত থাকবে।’

সুজন/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়