ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘ভবদহের মানুষের এখন শেষ ভরসা প্রধানমন্ত্রী’

নিজস্ব প্রতিবেদক, যশোর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪৮, ৪ অক্টোবর ২০২১  
‘ভবদহের মানুষের এখন শেষ ভরসা প্রধানমন্ত্রী’

‘পানি উন্নয়ন বোর্ড ও স্বার্থন্বেষী রাজনৈতিক নেতৃত্বের কারণে যশোরের ভবদহ অঞ্চলে পানিবন্দি মানুষকে মুক্ত করা সম্ভব হচ্ছে না। ভবদহ সমস্যাকে কেন্দ্র করে রাজনৈতিক নেতাদের বিরুদ্ধে আখের গোছানোর অভিযোগ করা হচ্ছে, দৃশ্যমান সমাধানের জন্য কোনো কার্যক্রম বাস্তবায়ন হচ্ছে না। সাধারণ মানুষের এখন শেষ ভরসা প্রধানমন্ত্রী।’ 

সোমবার (৪ অক্টোবর) যশোরের প্রেস ক্লারে সংবাদ সম্মেলন করে এমন অভিযোগ করেন জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক সানোয়ার আলম খান দুলু।

সংবাদ সম্মেলনে সানোয়ার আলম খান জানান, ভবদহ দুর্দশা থেকে মুক্তি পেতে সাধারণ মানুষের প্রধানমন্ত্রীর ছাড়া আর কারো প্রতি আস্থা নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সরাসরি ভবদহ অঞ্চল পরিদর্শন করার অনুরোধ জানিয়ে পাঁচ দফা দাবি করেন তারা। 

দাবিগুলোর মধ্যে রয়েছে— টিআরএম বাস্তবায়ন; আমডাঙ্গা খালসহ অন্যান্য খাল সংস্কার ও প্রশস্তকরণ; সকল খাল-বিল অবৈধ দখলমুক্ত করা; ভবদহ এলাকায় বর্তমান রোগব্যাধি দূর করতে তিন উপজেলায় তিনটি মেডিকেল টিম গঠন করা;  চিকিৎসা কেন্দ্র চালু ও বিনামূল্যে ঔষধ সরবরাহ করা; পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট সরবারহ করা এবং সাপের উৎপাত থেকে মানুষ ও প্রাণিকূলকে বাঁচাতে ঘরে ঘরে কার্বলিক অ্যাসিড সরবারহ করা।

সানোয়ার আলম খান আরও জানান, ভবদহের মানুষকে বাঁচাতে দ্রুতই পদক্ষেপ বাস্তবায়ন করতে হবে। পানিবন্দি মানুষের অর্থনৈতিক মেরুদন্ড ভেঙে পড়েছে। পানিবন্দি কয়েক লাখ মানুষ মানবতের জীবনযাপন করছে। অভয়নগর, কেশবপুর ও মণিরামপুর উপজেলায় প্রায় ৮০টি গ্রাম পানিতে নিমজ্জিত। এসব গ্রামের সব রাস্তা, স্কুল-কলেজ, মসজিদ-মন্দির, ঘরবাড়ি পানিতে নষ্ট হয়ে পড়েছে। কৃষক ফসল ঘরে তুলতে পারছে না। প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ ছাড়া এ অঞ্চলের মানুষের রক্ষা করা সম্ভব হয়।

এ সময় উপস্থিত ছিলেন, যশোর জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের জেলা সভাপতি সুকুমার রায়, সহ-সভাপতি ফরাজী আহমেদ সাঈদ বুলবুল, জেলা ঘাতক-দালাল নির্মূল কমিটির সাধারণ সম্পাদক সাজেদ রহমান, অভয়নগর উপজেলা শাখা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি সুনীল ঘোষ প্রমুখ। 
 

রিটন/বকুল 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়