ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্সকে ৩ বছরে রূপান্তর বন্ধের দাবি 

নরসিংদী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০১, ৫ অক্টোবর ২০২১  
ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্সকে ৩ বছরে রূপান্তর বন্ধের দাবি 

আন্তর্জাতিক মানের ৪ বছর মেয়াদী ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষা কোর্সকে ৩ বছরে রূপান্তরের উদ্যোগ বন্ধসহ ৪ দফা দাবিতে নরসিংদীতে মানববন্ধন হয়েছে।

মঙ্গলবার (৫ অক্টোবর) নরসিংদী প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ জেলা শাখার উদ্যোগে মানববন্ধন করা হয়। এতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষা কোর্সের কয়েকশত শিক্ষক-শিক্ষার্থী ও পেশাজীবী লোকজন অংশ নেয়।

মানববন্ধনে বক্তারা বলেন, আন্তর্জাতিক মানের ৪ বছর মেয়াদী ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষা কোর্সকে ৩ বছরে রূপান্তরের উদ্যোগ অযৌক্তিক ও আত্মঘাতী। এই উদ্যোগ বন্ধ করা ও ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষার সীমাহীন সংকট এবং ছাত্র-শিক্ষক পেশাজীবীদের পেশাগত সমস্যা সমাধানের দাবি জানানো হয়।

এ সময় বক্তব্য রাখেন ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার বাংলাদেশ (আইডিইবি) জেলা শাখার সভাপতি প্রকৌশলী মোশফিকুর রহমান খান আঙ্গুর, ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ জেলা শাখার আহ্বায়ক বেলায়েত হোসেন, যুগ্ম আহ্বায়ক মোখলেছুর রহমান, সদস্য সচিব মোখলেছুর রহমান ভূইয়া, ছাত্র বিষয়ক সম্পাদক মোবারক হোসেন, আইডিইবি সদর শাখার সহ-সভাপতি মো. রহুল আমিন কাউছার প্রমুখ।
 

মাহমুদ/বকুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়