ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

পাবনায় তিন দিনব্যাপী রেটিং দাবা লীগের উদ্বোধন

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১৯, ৯ অক্টোবর ২০২১  
পাবনায় তিন দিনব্যাপী রেটিং দাবা লীগের উদ্বোধন

মুজিব শতবর্ষ উপলক্ষে পাবনা জেলা পুলিশের সার্বিক ব্যবস্থাপনায় ও জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় রেটিং পদ্ধতিতে তিনদিনব্যাপী দাবা লীগের উদ্বোধন করা হয়েছে। 

শনিবার (৯ অক্টোবর) সন্ধ্যায় এই খেলার উদ্বোধন করেন রাজশাহী রেঞ্জের ডিআইজি মো. আব্দুল বাতেন। 

আয়োজকরা জানান, জেলার ৯টি উপজেলার ১১টি দাবা দলের প্রায় ৫৫ জন নবীন এবং প্রবীন দাবা খেলোয়ার এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করছেন। প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত প্রথম রাউন্ড ও  দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দ্বিতীয় রাউন্ডের খেলা অনুষ্ঠিত হবে। আগামী ১১ অক্টোবর পুরস্কার বিতরনীর মধ্য দিয়ে শেষ হবে এই দাবা টূর্নামেন্ট।

পাবনা পুলিশ সুপার মহিবুল ইসলাম খান বলেন, বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদের বিশেষ ব্যবস্থাপনায় সারা বাংলাদেশকে মাদকমুক্ত এবং সকলের মাঝে বুদ্ধিবৃত্তির চর্চা ছড়িয়ে দেয়ার জন্য এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। জেলা ও উপজেলাতে পর্যায়ক্রমে এই খেলা অনুষ্ঠিত হবে। পরবর্তীতে জেলা ও উপজেলা থেকে বিজয়ীদের ঢাকায় এনে বিশেষ প্রশিক্ষনের ব্যবস্থা করা হবে।

জেলা পুলিশ লাইন মিলনায়তনে পুলিশ সুপার মোহম্মদ মহিবুল ইসলাম খানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন, জেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল রহিম লাল, পৌর মেয়র শরীফ উদ্দিন প্রধান, উপজেলা চেয়ারম্যান মোশারফ হোসেন, স্কয়ার ট্রয়লেট্রিজ লিমিটেডের সহকারী মহা ব্যবস্থাপক আব্দুল হান্নান, প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান, প্রবীন সাংবাদকি আব্দুল মতীন খানসহ প্রমুখ। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সদস্য রাশেদ হোসেন ফারুক রনী ও জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক শহীদুল ইসলাম মানিক।

শাহীন/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়