ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কাশিয়ানীর ৭ ইউপিতে আ.লীগের প্রার্থী, আর ৭টি উন্মুক্ত

গোপালগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৬, ১১ অক্টোবর ২০২১  
কাশিয়ানীর ৭ ইউপিতে আ.লীগের প্রার্থী, আর ৭টি উন্মুক্ত

ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার ১৪টি ইউনিয়নের মধ্যে ৭টিতে দলীয় প্রার্থী দিয়েছে আওয়ামীলীগ। আর ৭টি ইউনিয়নে দলীয় প্রার্থী না থাকায় উন্মুক্তভাবে নির্বাচন হবে।

কাশিয়ানী উপজেলার ১৪টি ইউনিয়নের মধ্যে কাশিয়ানী সদর, মহেশপুর, রাতইল, পারুলিয়া, সাজাইল, মাহামুদপুর ও রাজপাট ইউনিয়ন জাতীয় সংসদ নির্বাচনের আসন বণ্টন অনুসারে গোপালগঞ্জ-১ আসনের অংশ; বাকি ৭টি ওড়াকান্দি, বেথুড়ী, হাতিয়াড়া, সিংগা, নিজামকান্দি, পুইশুর ও ফুকরা ইউনিয়ন সংসদীয় আসন গোপালগঞ্জ-২ এর অংশ।

কাশিয়ানী উপজেলা আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, সংসদীয় আসন-১ এর অধীনে ৭টি ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ নৌকা প্রতীক বরাদ্দ দিয়েছে। এ সব ইউনিয়নে যারা দলীয় মনোনয়ন পেয়েছেন, তারা হলেন— কাশিয়ানী সদর ইউনিয়নে মো. মশিউর রহমান খান, মহেশপুর ইউনিয়নে মো. লুৎফর রহমান মিয়া, রাতইল ইউনিয়নে বিএম হারুন অর রশিদ পিনু, পারুলিয়া ইউনিয়নে মকিমুল ইসলাম, সাজাইল ইউনিয়নে কাজী জাহাঙ্গীর আলম, মাহামুদপুর ইউনিয়নে মাসুদ রানা ও রাজপাট ইউনিয়নে মিল্টন মিয়া। এর মধ্যে রাজপাট ইউনিয়নে শুধু নতুন মুখ মনোনয়ন দেওয়া হয়েছে। বাকি ৬টি ইউনিয়নে বর্তমান চেয়ারম্যানরাই মনোনয়ন পেয়েছেন।

কাশিয়ানী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোক্তার হোসেন জানান, গোপালগঞ্জ-২ সংসদীয় আসনের ৭টি ইউনিয়নে নির্বাচন উন্মুক্ত করে দেওয়া হয়েছে। গোপালগঞ্জ-১ আসনের ৭টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের জন্য দলীয় মনোনয়ন দেওয়া হয়েছে। 

গোপালগঞ্জ-২ আসনের ৭টি ইউনিয়নে নির্বাচন উন্মুক্ত করে দেওয়ায় সাংসদ শেখ ফজলুল করিম সেলিমকে সাধুবাদ জানিয়েছেন সকল শ্রেণিপেশার মানুষ। তারা জানিয়েছেন, ৭ ইউনিয়নে নির্বাচন উন্মুক্ত করে দেওয়ায় প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন হবে। জনগণের রায়ে চেয়ারম্যান নির্বাচিত হবেন। এতে যোগ্য প্রার্থীরা নির্বাচিত হবেন। 

কাশিয়ানী উপজেলায় ১১ নভেম্বর ১৪টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ করা হবে। উপজেলার ১৪টি ইউনিয়নের ১২১ জন দলীয় মনোনয়নের জন্য ফরম কেনেন।

বাদল/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়