ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

দৌলতদিয়া ফেরিঘাটে যানবাহনের দীর্ঘ জট

রাজবাড়ী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৪, ১২ অক্টোবর ২০২১  
দৌলতদিয়া ফেরিঘাটে যানবাহনের দীর্ঘ জট

দৌলতদিয়া-পাটুরিয়া ফেরিঘাটের দৌলতদিয়া প্রান্তে যানবাহনের দীর্ঘ জট। পদ্মা নদীতে ড্রেজিং কাজ চালু থাকায় রো রো ফেরির জন্য পর্যাপ্ত ঘাট না থাকা এবং মাওয়া-বাংলাবাজার রুটে ফেরি চলাচল বন্ধ থাকায় যানজটের সৃষ্টি হয়েছে বলে জানিয়েছে ঘাট কর্তৃপক্ষ।

মঙ্গলবার (১২অক্টোবর) দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায়, ঢাকা-খুলনা মহাসড়কের দৌলতদিয়া ঘাট এলাকার প্রায় ৫ কিলোমিটার অংশ জুড়ে যাত্রীবাহী বাস, পণ্যবাহী ট্রাক এবং কাভার্ড ভ্যানসহ ব্যক্তিগত গাড়ির জট রয়েছে।

কুষ্টিয়া থেকে আসা বাস যাত্রী রবিউল বলেন, অফিসিয়াল কিছু কাজ থাকায় আজ ঢাকা যাচ্ছি। কিন্তু এই দীর্ঘ যানজটে বসে থাকতে এখন অসহ্য লাগছে। কখন ফেরিতে উঠতে পারবো কোনো নিশ্চয়তা নাই।

ফরিদপুর থেকে আসা তন্ময় বলেন, প্রায় ৪ ঘণ্টা ধরে যানজটে বসে আছি। কখন ফেরিতে উঠতে পারবো জানি না। এই গরমের মধ্যে যানজটে বসে থেকে হাঁপিয়ে উঠছি।

সাতক্ষীরা লাইনের সুপারভাইজার রাসেল বলেন, দীর্ঘ জটে বসে থেকে চালকদের ক্লান্তি চলে আসছে। এর ফলে ঘুম ঘুম চোখে গাড়ি চালাতে গিয়ে দুর্ঘটনাও ঘটতে পারে।  তাছাড়া যাত্রীরাও বিরক্ত হচ্ছেন।

চুয়াডাঙ্গা থেকে আসা ট্রাক চালক ফারুখ বলেন, জ্যামে আটকে আছি। এখানে হোটেল, ওয়াশরুম না থাকায় আমাদের ভোগান্তিতে পড়তে হচ্ছে।

যশোর থেকে কাঁচা পণ্য নিয়ে আসা ট্রাক চালক ফরিদ মন্ডল বলেন, ঘাটে ড্রেজিং কাজ চলায় যানজটের সৃষ্টি হয়েছে। এই ঘাটে কিছু হলেই আমাদের ভোগান্তিতে পড়তে হয়। এই নৌপথে আরো ফেরি ও ঘাটের সংখ্যা বাড়ানো প্রয়োজন।

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক শিহাব উদ্দিন (বাণিজ্য) বলেন, ঘাটের ড্রেজিং কাজ চলমান থাকায় এবং শিমুলিয়া বাংলা বাজার ঘাট বন্ধ থাকার কারণে যানবাহনের চাপ বেড়েছে দৌলতদিয়ায়। আমরা এই যানজট নিরসনের জন্য কাজ করছি। এখন ছোট বড় মিলিয়ে আমাদের ২০টি ফেরি চলাচল করছে। তবে বড় ফেরির লোড আনলোডের জন্য ঘাট স্বল্পতা রয়েছে। আমরা অগ্রাধিকার ভিত্তিতে বাস ও কাঁচা পণ্যবাহী ট্রাক পার করছি। আশা করছি স্বল্প সময়ে এই যানজট কেটে যাবে। 

সুকান্ত/সুমি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়