ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

কুড়িগ্রামে আ.লীগ নেতাদের উপর হামলার প্রতিবাদে সড়ক অবরোধ

কুড়িগ্রাম প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪০, ১২ অক্টোবর ২০২১   আপডেট: ১৬:৫৭, ১২ অক্টোবর ২০২১
কুড়িগ্রামে আ.লীগ নেতাদের উপর হামলার প্রতিবাদে সড়ক অবরোধ

কুড়িগ্রামে জেলা আওয়ামী লীগের বর্ধিত সভাকে কেন্দ্র করে দলীয় নেতাকর্মীদের উপর হামলার প্রতিবাদ ও হামলাকারীদের শাস্তির দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন দলটির স্থানীয় নেতাকর্মীরা। 

এদিকে মঙ্গলবার (১২ অক্টোবর) দুপুর ১টার দিকে স্থানীয় সরকার নির্বাচনকে সামনে রেখে দলকে সুসংগঠিত করতে কুড়িগ্রাম সার্কিট হাউজে জেলা আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন সফিক। 

জানা গেছে, মঙ্গলবার দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত শহরের বাসটার্মিনাল ও ত্রিমোহনী এলাকায় টায়ারে আগুন দিয়ে কুড়িগ্রাম-রংপুর মহাসড়ক অবরোধ করে রাখেন স্থানীয় আওয়ামী লীগের নেতা কর্মীরা। এ সময় ওই সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশ গিয়ে অবরোধ তুলে দিলে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে।

এর আগে সোমবার (১১ অক্টোবর) রাত ৯টার দিকে কুড়িগ্রাম সার্কিট হাউজে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগাঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন সফিক-এর উপস্থিতিতে জেলা ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষ হয়। এতে জেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক ও মহিলা নেত্রীসহ ২০ নেতাকর্মী আহত হন। হামলাকারীরা সে সময় কুড়িগ্রাম সার্কিট হাউজেও ভাঙচুর চালায়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

দলীয় নেতাকর্মী ও পুলিশ জানায়, মঙ্গলবার দুপুর ১টায় কুড়িগ্রাম সার্কিট হাউজে কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে জেলা আওয়ামী লীগের বর্ধিতসভা অনুষ্ঠিত হয়। 

বর্ধিত সভা শুরুর আগে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগাঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন সফিক জানান, জেলা আওয়ামী লীগের দলীয় কোন্দল থেকে এ ঘটনা ঘটেনি।  এ ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

সভায় বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য ও সাবেক এমপি অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া, অ্যাডভোকেট সফুরা বেগম। 

জেলা আওয়ামী লীগের সভাপতি মো. জাফর আলীর সভাপতিত্বে সভা পরিচালনা করেন দলটির জেলা সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহমেদ মঞ্জু। এ সময় অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, কুড়িগ্রাম-১ আসনের সংসদ সদস্য আসলাম হোসেন সওদাগর, কুড়িগ্রাম-৩ আসনের সংসদ সদস্য এমএ মতিনসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতা কর্মীরা। 

সৈকত/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়