ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ক্ষুদ্র-নৃগোষ্ঠীর দাবি পূরণের আশ্বাস দিলেন ইউএনও

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৫, ১৩ অক্টোবর ২০২১  
ক্ষুদ্র-নৃগোষ্ঠীর দাবি পূরণের আশ্বাস দিলেন ইউএনও

তেভাগা আন্দোলনের নেত্রী ও বাংলার কৃষকের অধিকার আদায়ে সংগ্রামী কৃষকনেত্রী ইলা মিত্রের ১৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বুধবার (১৩ অক্টোবর) বিকেলে চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার কেন্দুয়ায় আলোচনাসভা হয়। এতে সভাপতিত্ব করেন নাচোল উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শরীফ আহম্মেদ।

ইউএনও তার বক্তব্যের শুরুতে ক্ষুদ্র-গোষ্ঠীর মানুষের কাছে দাবি শুনতে চান। সকলের দাবি শুনে তিনি বলেন, যারা বিধবা ভাতা পাওয়ার যোগ্য, তারা বিধবা ভাতা পাবেন; যারা বয়স্ক ভাতা পাওয়ার যোগ্য, তারা বয়স্ক ভাতা পাবেন; স্বচ্ছ পানি পান করার জন্য পাম্প-মোটর পাবেন। খুব দ্রুত আপনাদের দাবি পূরণের কাজ শুরু করা হবে।

কৃষক নেত্রীর ইলামিত্রের স্মরণে পূজা করেন ক্ষুদ্র-নৃগোষ্ঠী মানুষের। ওই মন্দিরে যাতায়াতের রাস্তার বেহালদশা। রাস্তাটি সংস্করণ করার জন্য আশ্বাস দেন ইউএনও। 

ইউএনও তার বক্তব্যে বলেন, ক্ষুদ্র-নৃগোষ্ঠীর মধ্যে বাল্যবিয়ের হার বেশি। ফলে শিক্ষার হার কমে যাচ্ছে। অনুষ্ঠানে উপস্থিত থাকা সকল অভিভাবকদের উদ্দেশ করে তিনি বলেন, আপনাদের সন্তানদের শিক্ষা দিন। তাহলে আপনাদের গোষ্ঠী আরও শিক্ষিত হবে। আপনাদের যদি আর্থিক সঙ্কট থাকে, সন্তানদের লেখাপড়া করতে সরকার সহযোগিতা করবে। 

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা আল গালিব, উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার দুলাল উদ্দিন খান, ভাইস চেয়ারম্যান মশিউর রহমান বাবু, ইলামিত্র সংসদের সভাপতি বিধান শিং, প্রয়াসের নির্বাহী পরিচালক হাসিব হোসেন, সাংবাদিক সাজিদ তৌহিদ প্রমুখ। 
 

শিয়াম/বকুল 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়