Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৬ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১ ১৪২৮ ||  ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

তীব্র গরমেও টিসিবির ট্রাকে লম্বা লাইন

সিলেট সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৭, ১৪ অক্টোবর ২০২১   আপডেট: ১৪:০৯, ১৪ অক্টোবর ২০২১
তীব্র গরমেও টিসিবির ট্রাকে লম্বা লাইন

সিলেটের বাজারে চড়া দামে বিক্রি হচ্ছে তেল, পেঁয়াজসহ নিত্যপণ্য। এতে বিপাকে পড়েছেন নিম্ন ও মধ্যবিত্তরা। সংসার চালাতে হিমশিম খেতে হচ্ছে তাদের। এমন পরিস্থিতিতে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) ভ্রাম্যমাণ ট্রাকে ভিড় করছেন তারা।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সকালে সরেজমিনে দেখা যায়, সিলেট নগরে টিসিবির ভ্রাম্যমাণ ট্রাকে লম্বা লাইন। বাজারমূল্য থেকে টিসিবি পণ্যের দাম কম হওয়াতে তীব্র গরমেও দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে পণ্য কিনছেন ক্রেতারা।

সিলেট নগরের আলিয়া মাদ্রাসা এলাকার টিসিবি ট্রাকের বিক্রয়কর্মী জাকির হোসেন জানান, তারা প্রতি লিটার সয়াবিন তেল ১০০ টাকা, পেঁয়াজ ৩০ টাকা, ডাল ও চিনি ৫৫ টাকা করে বিক্রি করছেন। বাজারে এসব পণ্যের দাম অনেক বেশি থাকায় ক্রেতারা টিসিবির ট্রাকে দীর্ঘসময় অপেক্ষা করেও পণ্য কিনেন। আমরা আসার আগেই ক্রেতারা লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করেন।

টিসিবি থেকে পণ্য কিনতে আসা শফিক মিয়া জানান, বাজারে সয়াবিন তেল ১৫০ টাকা, পেঁয়াজ ৬০ টাকা, তেল ও ডাল ৮০ টাকা। তবে টিসিবিতে পণ্যের দাম অনেক কম। এখানে একটু অপেক্ষা করে পণ্য কিনলেও কিছু টাকা বাঁচানো যায়।

টিসিবির ট্রাকে পণ্য কিনতে আসা তারিফ মিয়া বলেন, ‘তীব্র গরমে লাইনে দাঁড়িয়ে থাকতে খুবই কষ্ট হয়। এরপরও কম দামে পাওয়ার আশায় লাইনে দাঁড়িয়ে পণ্য কিনি।’ বড় পরিসরে টিসিবির পণ্য বিক্রির অনুরোধ করেন তিনি।

টিসিবি সিলেট আঞ্চলিক কার্যালয়ের অফিস প্রধান মো. ইসমাইল মজুমদার জানান, সিলেট নগরের আলিয়া মাদ্রাসা মাঠ, মদিনা মার্কেট ও বন্দরবাজারে ট্রাকে করে টিসিবির পণ্য বিক্রি হচ্ছে। এছাড়া সিলেট বিভাগের মোট ১২ এলাকায় ট্রাকে করে পণ্য বিক্রি হয়। প্রতি ট্রাকে ৪০০ লিটার তেল, ৩০০ কেজি চিনি, ৩০০ কেজি ডাল ও ৭০০ কেজি পেঁয়াজ প্রতিদিন বিক্রি হচ্ছে। কম দামে এসব নিত্যপণ্য নিম্ন ও মধ্যবিত্তরা কিনে নেন।

নাবিল/বুলাকী

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ