Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৬ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১ ১৪২৮ ||  ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

অবৈধ উপায়ে মাছ-কাঁকড়া ধরার সময় ১১ জেলে আটক 

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০১, ১৪ অক্টোবর ২০২১   আপডেট: ১৫:০৩, ১৪ অক্টোবর ২০২১
অবৈধ উপায়ে মাছ-কাঁকড়া ধরার সময় ১১ জেলে আটক 

সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জে অবৈধ উপায়ে মাছ ও কাঁকড়া ধরার সময় পৃথক দুই স্থান থেকে ১১ জেলেকে আটক করেছে বন বিভাগের সদস্যরা। 

বৃহস্পতিবার (১৪ অক্টোবার) সকালে দোবেকি বন টহল ফাঁড়ি এলাকার ভাইটব খাল ও  রায়মঙ্গল নদী সংযুক্ত ছায়া নদীর মুখ থেকে তাদের আটক করা হয়েছে।

সুন্দরবনের পশ্চিম বন বিভাগের সাতক্ষীরা রেঞ্জের বুড়িগোয়ালিনী স্টেশনের স্টেশন অফিসার (এসও) সুলতান আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

আটকরা হলেন—জাহিদুল মোল্লা (৩৮), আজিজুল ইসলাম (২৪), কামরুল ইসলাম (৪২), কবির হোসেন (৪৫), শাজাহান সানা (৩৩), শরিফুল ইসলাম (২৮) ও এনামুল মোল্লা (২৮),সাতক্ষীরার শ্যামনগর উপজেলার কালিঞ্চি গ্রামের আব্দুল জলিল, রাশিদুল ইসলাম, তাপস গাইন ও সোরা গ্রামের জহুর আলী। আটক হওয়া ব্যক্তিরা প্রত্যেকে খুলনার কয়রা উপজেলার ও শ্যামনগর উপজেলায়।

সুলতান আহমেদ জানান, সকালে দোবেকি বন টহল ফাঁড়ি এলাকার ভাইটব খাল থেকে অবৈধ উপায়ে ফাঁস জাল, কল জাল, খালপাটা জাল দিয়ে সুন্দরবনের নিষিদ্ধ অভয়ারণ্য এলাকায় মাছ ও কাঁকড়া আহরণ করার সময় ৭ জনকে আটক করা হয়।

একইভাবে, পৃথক অভিযানে রায়মঙ্গল নদী সংযুক্ত ছায়া নদীর মুখ থেকে অবৈধ পন্থায় মাছ ও কাঁকড়া আহরণের সময় আরও ৪ জনকে আটক করে বুড়িগোয়ালিনী ফরেস্ট স্টেশনে নিয়ে আসা হয়।

এসময় তাদের কাছ থেকে জব্দ করা হয় দুটি ফাঁসজালসংযুক্ত নৌকা। এছাড়া অতিরিক্ত ফাঁস জাল, কল জাল, খাল পাটা জালও জব্দ করা হয়।

শাহীন/বুলাকী

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ