ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

মাটিতে মিশে গেছে সরকারি গাড়ি

হবিগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৭, ১৪ অক্টোবর ২০২১   আপডেট: ১৮:১৯, ১৪ অক্টোবর ২০২১
মাটিতে মিশে গেছে সরকারি গাড়ি

হবিগঞ্জ জেলা মা ও শিশু কল্যাণ কেন্দ্রের ভেতরে দুটি সরকারি গাড়ি বছরের পর বছর ধরে পড়ে আছে। এগুলো সংরক্ষণ না করায় দিন দিন মাটির সঙ্গে মিশে যাচ্ছে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, একটি অ‌্যাম্বুলেন্স ও একটি জিপ গাড়ি পড়ে আছে। এরমধ্যে অ‌্যাম্বুলেন্সটির বেশ কিছু অংশ মাটির সঙ্গে প্রায় মিশে গেছে। আর জিপটিতেও পড়েছে ময়লা আবর্জনা। অ‌্যাম্বুলেন্সটি প্রায় ২০ বছর ধরে বিকল অবস্থায় পড়ে আছে। আর জিপটি পড়ে আছে প্রায় ১৮ বছর ধরে।

অ্যাম্বুলেন্সের সামনের ভাগের অংশের কোন চিহ্নই নেই। ছাদের অর্ধেক অংশ হাওয়া। বডির কিছু অংশের খোলনলচে পড়ে আছে শুধু। সিট, চাকা, ইঞ্জিন পুরোটাই প্রায় মাটির সঙ্গে মিশে গেছে।

বাংলাদেশ পরিবেশ আন্দোলনের (বাপা) সাধারণ সম্পাদক তোফাজ্জল সোহেল বলেন, ‘গাড়িগুলো মেরামত করা হলে স্বাস্থ্য বিভাগের জন্য উপকার হবে। তা না হলে গাড়িগুলো নিলামে বিক্রি করা হোক। এভাবে নষ্ট করার কোনো যুক্ত নেই।’

কেন্দ্রের মেডিক‌্যাল অফিসার ডা. আকলিমা তাহেরী জানান, গাড়িগুলো বিকল। তাই এখানে রাখা হয়েছে। বিষয়টি জেলা অফিসে জানানো হয়েছে।

হবিগঞ্জ পরিবার পরিকল্পনার উপ-পরিচালক মো. আব্দুর রহিম চৌধুরী বলেন, ‘গাড়ির বিষয়ে পরিবার পরিকল্পনা অধিদপ্তরে জানানো হয়েছে। অধিদপ্তরের নির্দেশনা মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।’

মামুন চৌধুরী/ইভা

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়