Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৬ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১ ১৪২৮ ||  ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

তেঁতুলিয়ায় নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করায় চেয়ারম্যান প্রার্থীকে জরিমানা

পঞ্চগড় প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০০:২৯, ১৫ অক্টোবর ২০২১   আপডেট: ০০:৩১, ১৫ অক্টোবর ২০২১
তেঁতুলিয়ায় নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করায় চেয়ারম্যান প্রার্থীকে জরিমানা

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে নির্বাচনী আচরণবিধি ভঙ্গের দায়ে ইসান আলী (৩৯) নামে এক চেয়ারম্যান প্রার্থীক জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) দুপুরে তেঁতুলিয়া উপজেলা পরিষদ চত্বরে উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সোহাগ চন্দ্র সাহা এ দণ্ডাদেশ প্রদান করেন।

জানা গেছে, দণ্ডপ্রাপ্ত ইনসান আলী উপজেলার ৩নং সদর ইউনিয়নের চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী এবং তিনি জাতীয় শ্রমিক লীগ তেঁতুলিয়া উপজেলা শাখার সভাপতি।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, আগামী ১১ নভেম্বর দ্বিতীয় ধাপে তেঁতুলিয়া উপজেলার ৭টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে। আর ইউনিয়ন নির্বাচন ঘিরে ৭টি ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান ও ইউপি সদস্য পদে নির্বাচনে অংশ নিতে ইতোমধ্যে উপজেলা রিটার্নিং কর্মকর্তা কার্যালয় থেকে প্রার্থীরা মনোনয়ন পত্র সংগ্রহ ও জমাসহ বিভিন্ন এলাকায় পথসভা করছে।

এদিকে বৃহস্পতিবার দুপুরে ৩ নং সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র্য প্রার্থী হিসাবে উপজেলা শ্রমিক লীগের সভাপতি ইনসান আলী অধিক সংখ্যক লোকজন সাথে নিয়ে ও শো ডাউন করে মনোনয়নপত্র দাখিল করার সময় নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করায় ভ্রাম্যমাণ আদালতে ইউনিয়ন পরিষদ নির্বাচন আচরণ বিধিমালা ২০১৬ এর বিধি ৩১ আইনে তাকে ১০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেছেন।

এদিকে গতকাল বিকেলে নির্বাচনী আচরণবিধি ভঙ্গের দায়ে দেবগড় ইউনিয়নের এক ইউপি সদস্যের কর্মীকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এবিষয়ে তেঁতুলিয়া উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সোহাগ চন্দ্র সাহা বলেন, ‘ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এক প্রার্থী আচরণবিধি লঙ্ঘনের দায়ে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আগামীতেও এমন অভিযান অব্যাহত থাকবে।’

নাঈম/আমিনুল

সর্বশেষ