Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৬ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১ ১৪২৮ ||  ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

পীরগাছার তাম্বুলপুরে প্রার্থী বদলীয়ে শাহীন সরদারকে মনোনয়ন

রংপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৩৬, ১৫ অক্টোবর ২০২১   আপডেট: ০২:৪৫, ১৫ অক্টোবর ২০২১
পীরগাছার তাম্বুলপুরে প্রার্থী বদলীয়ে শাহীন সরদারকে মনোনয়ন

রংপুরের পীরগাছা উপজেলার একটি ইউনিয়নে ইউপি চেয়ারম্যান পদে পূর্বের মনোনয়ন প্রাপ্ত প্রার্থীকে বদলিয়ে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে মনোনয়ন দিয়েছে কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) দলের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাক্ষরিত এক মনোনয়ন পত্রে প্রার্থী বদলিয়ে নতুন প্রার্থী শাহীন সরদারকে মনোনয়ন দেয়ার বিষয়টি রাইজিংবিডিকে নিশ্চিত করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ মিলন।

মিলন বলেন, ‘তাম্বুল ইউনিয়নে দলীয় মনোনয়নে ত্যাগীরা বঞ্চিত হওয়ায় সেখানে দলের মধ্যে এক মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছিল। তাই সঠিক সময়ে দলের ত্যাগী নেতা কর্মীকে মূল্যায়ন করে বিদ্যুৎ কুমার রায়ের পরিবর্তে ওই ইউনিয়ন আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক শাহীন সরদারকে ইউপি চেয়ারম্যান পদে দলীয়ভাবে মনোনীত করায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাসহ দলের সাধারণ সম্পাদক ওয়াদুল কাদের এবং বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি এমপির প্রতি আন্তরিকভাবে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।’

সদ্য মনোনয়ন পাওয়া তাম্বুলপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন সরদার বলেন, ‘বিদ্যুৎ কুমার রায় দলের সাথে সম্পৃক্ত না। কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড তা পূণরায় যাচাই-বাছাই করে তাকে বাদ দিয়ে আমাকে আজ মূল্যায়ন করেছে। এ জন্য আমি সংশ্লিষ্ট সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।’

এদিকে মনোনয়ন থেকে বাদ হওয়া বিদ্যুৎ কুমার রায়ের সাথে মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি।

উপজেলা আওয়ামী লীগ সূত্রে জানা যায়, গত ৭ অক্টোবর দ্বিতীয় ধাপে সারাদেশের ন্যায় পীরগাছার আটটি ইউনিয়ন থেকে ৩৩ জন নৌকার আবেদনকারীর মধ্যে আটজনকে দলের চূড়ান্ত মনোনয়ন দেন কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড। এতে অজ্ঞাত কোন কারণে তাম্বুল ইউনিয়নের অনেক ত্যাগী ও দলীয় পোস্টধারী নেতাকে ডিঙ্গিয়ে মনোনয়নের তালিকায় বিদ্যুৎ কুমার রায়ের নাম আসে।

মনোনয়ন বঞ্চিতদের দাবি বিদ্যুৎ কুমার রায় দলের কোন পদে ছিল না। তাই পরবর্তীতে ওই ইউনিয়নে মনোনয়ন বঞ্চিতরা এক হয়ে বিদ্যুৎ কুমার রায়কে প্রার্থী হিসেবে অবাঞ্ছিত ঘোষণা করেন।

প্রার্থী বিদ্যুৎ কুমার রায় দলের সাথে সক্রিয় সম্পৃক্ততা না মর্মে উল্লেখ করে পূণরায় যাচাইবাচাই করতে কেন্দ্রীয় আওয়ামী লীগ, মনোনয়ন বোর্ড সর্বোপরি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন এবং দলের ত্যাগী কর্মীদের মধ্যে প্রার্থী দেয়ার দাবি জানান। এরপর মনোনয়ন বোর্ড ওই প্রার্থীর দলীয় প্রার্থীতা বাতিল করে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন সরদারকে মনোনয়ন দেন।

উল্লেখ্য, ঘোষিত তফসিল অনুযায়ী দ্বিতীয় ধাপে এবার ৮৪৮টি ইউপি নির্বাচনের মনোনয়নপত্র জমাদানের শেষ তারিখ ১৭ অক্টোবর। এছাড়া মনোনয়নপত্র বাছাই ২০ অক্টোবর। বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ২১ থেকে ২৩ অক্টোবর।

আপিল নিষ্পত্তি শুনানি ২৪ ও ২৫ অক্টোবর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৬ অক্টোবর। প্রতীক বরাদ্দ করা হবে ২৭ অক্টোবর। ১১ নভেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

আমিরুল/আমিনুল

সর্বশেষ