ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

কমলনগরে হচ্ছে দৃষ্টিনন্দন শিশু পার্ক 

জাহাঙ্গীর লিটন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৫, ১৫ অক্টোবর ২০২১   আপডেট: ১৩:০৬, ১৫ অক্টোবর ২০২১
কমলনগরে হচ্ছে দৃষ্টিনন্দন শিশু পার্ক 

লক্ষ্মীপুরের কমলনগর উপজেলা শিশু পার্ক দৃষ্টিনন্দন করে সাজানো হচ্ছে। উপজেলা পরিষদের ১৫ শতাংশ জায়গায় স্থাপিত পার্কের নির্মাণ কাজ চলছে দ্রুত গতিতে। কাজ শেষ হলে ছুটির দিনগুলোতে অভিভাবকরা ঘরবন্দি শিশুদের নিয়ে এখানে বেড়াতে আসতে পারবেন।  আগামী মাসে পার্কটি উদ্বোধনের কথা রয়েছে। 

কমলনগরের অবস্থান লক্ষ্মীপুর জেলার শেষ প্রান্তে। নদীর পাড়ে ভ্রমণ ছাড়া এই উপজেলার বাসিন্দাদের বেড়ানোর মতো কোনো জায়গা নেই, তাই শিশু পার্কের নির্মাণে তারা মহা খুশি।  আবার জেলা শহরের অনেকেই ভাবছেন এই শিশু পার্কটি হলে তারা শহরের বাইরে একটু দূরের এই পার্কে বেড়িয়ে আসতে পারবেন। 

কমলনগর উপজেলায় এর আগে শিশুদের জন্য বিনোদন কেন্দ্র বা পার্ক নির্মাণ হয়নি। প্রতিদিনের কর্মব্যস্ততা আর সাপ্তাহিক ছুটির দিনে আদরের সন্তানদের অথবা নিজের একটু বাড়তি আনন্দের জন্য ছিলনা কোন মনকাড়া স্থান। একটু বাড়তি বিনোদনের খোঁজে ছুটির দিনগুলোতে অভিভাবকরা ঘরবন্দি শিশুদের নিয়ে যেতে হতো শহরের অন্য কোন বিনোদন কেন্দ্রে। তবে এ উপজেলার প্রত্যন্ত অঞ্চলের শিশুরা বিনোদন থেকে সম্পূর্ণভাবেই বঞ্চিত ছিলো। দীর্ঘ প্রত্যাশার পর এবার কমলনগরে উপজেলা পরিষদ সংলগ্ন প্রধান সড়কের পাশেই নির্মাণ হচ্ছে অত্যাধুনিক এই ‘শিশু পার্ক’। 

স্থানীয়দের ধারণা, দৃষ্টিনন্দন এই শিশু পার্কটি উদ্বোধন হলে উপজেলার শিশুদের স্বস্তি মিলবে। ঘর থেকে দু-পা বেরিয়ে এ অঞ্চলের শিশুরা পাবে বিনোদনের সকল সুবিধা। ইনডোর বিনোদন ছেড়ে আউটডোরে অবসর বিনোদন পাবে এ উপজেলার বাসিন্দাসহ বিভিন্ন এলাকার শিশুরা। 

জানা যায়, লক্ষ্মীপুর জেলা প্রশাসক আনোয়ার হোছাইন আকন্দ এর নির্দেশনায় কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কামরুজ্জামানের উদ্যোগ ও আন্তরিকতায় পার্কটি এখন দৃশ্যমান। এছাড়া পার্কটি বাস্তবায়নে অনেকের মধ্যে কমলনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজবাহ উদ্দিন আহমেদ বাপ্পী ও ভাইস-চেয়ারম্যান ওমর ফারুক সাগর বিশেষ অবদান রেখেছেন।

কমলনগর উপজেলা ভাইস-চেয়ারম্যান ওমর ফারুক সাগর জানান, কমলনগরে শিশুদের জন্য অদ্যাবধি কোন পার্ক নেই। এটি উদ্বোধন হলে কোমলমতি শিশুরা বিনোদনের সুযোগ পাবে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজবাহ উদ্দিন আহমেদ বাপ্পী বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে আমি পার্কটি সফলে কাজ করছি। জায়গাটি উপজেলা পরিষদের (সরকারি) ছিল। এই জায়গাটার সুষ্ঠু ব্যবহার করে একটি উপযুক্ত পার্ক নির্মাণ করা হচ্ছে। এমন পার্ক শুধু কমলনগরেই হচ্ছে। এটা সম্পূর্ণ উপজেলা প্রশাসনের পরিকল্পনায় বাস্তবায়ন হচ্ছে।

এলজিইডি প্রকৌশলী মোহাম্মদ সোহেল আনোয়ার বলেন, উপজেলা প্রশাসনের উদ্যোগে নির্মিত পার্কটি অবশ্যই শিশুদের বিনোদনে বিশেষ ভূমিকা রাখবে। এছাড়া শিশুদের পাশাপাশি বড়রাও অবসর সময় কাটাতে পারবেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কামরুজ্জামান জানান, কমলনগর উপজেলাতে কোন বিনোদন কেন্দ্র ছিলো না। প্রয়োজনবোধ থেকেই পার্কটি নির্মাণ করা হচ্ছে। অল্পদিনের মধ্যে পার্কটির উদ্বোধন করা হবে। উপজেলা প্রশাসনের অর্থনৈতিক জোগান থেকে পার্কটি নির্মাণ হচ্ছে।

লক্ষ্মীপুর/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়