ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

শখের খামারে বিষ, মরলো দেড়শ মণ মাছ

গাজীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৬, ১৬ অক্টোবর ২০২১   আপডেট: ০৯:৫৩, ১৬ অক্টোবর ২০২১
শখের খামারে বিষ, মরলো দেড়শ মণ মাছ

গাজীপুরের কালীগঞ্জে মাছের খামারে বিষ ঢেলে দিয়ে ওই খামারের প্রায় দেড়শ মণ মাছ মেরে ফেলেছে দুর্বৃত্তরা। উপজেলার নাগরী ইউনিয়নের ভাসানিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

শুক্রবার (১৫ অক্টোবর) মাছের খামারের মালিক গোলাম কিবরিয়া (২৮) কালীগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ করেন।

শনিবার (১৬ অক্টোবর) সকালে অভিযোগের বিষয়টি নিশ্চিত করেছেন কালীগঞ্জ থানাধীন উলুখোলা পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) মো. জাকির হোসেন।

গোলাম কিবরিয়া ঢাকা জজ কোর্টের শিক্ষানবিশ আইনজীবী। তিনি বি-বাড়ীয়া জেলার নবীনগর উপজেলার বীরগাঁও গ্রামের কবির খানের ছেলে। তিনি কালীগঞ্জ উপজেলার নাগরী ইউনিয়নের ভাসানিয়া এলাকায় জমি কিনে শখ করে মাছের খামার করেছেন।

আইনজীবী গোলাম কিবরিয়া জানান, গত বুধবার (১৩ অক্টোবর) তার মাছের খামারের কেয়ারটেকার মোকলেস ফোন করে জানায় যে, পুকুরের মাছ মরে ভেসে উঠছে। কিন্তু তিনি মাছের মরক হয়ে মনে করে বিষয়টি আমলে নেননি। একে একে যখন খামারের সব মাছ ভেসে উঠছে তখন আবার তাকে ফোন দেন কেয়ারটেকার। পরে তিনি এসে দেখেন তার খামারে বিভিন্ন প্রজাতির প্রায় দেড়শ মণ মাছ মরে ভেসে উঠেছে। খামারে কে বা কারা বিষ প্রয়োগ করে প্রায় ৮/১০ লাখ টাকার মাছ মেরে ফেলেছে, তাদের শাস্তি দাবি করেন তিনি। 

এসআই জানান, গোলাম কিবরিয়ার ওই খামারে দুইদিন আগে কে বা কারা রাতের আঁধারে বিষ ঢেলে দিয়েছে। এতে ওই মৎস্য খামারের সব মাছ মরে ভেসে উঠেছে। এ ঘটনায় একটি লিখিত অভিযোগ পেয়ে ঘটনাস্থলে গিয়ে তার সত্যতাও পাওয়া। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে।

রফিক/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়