Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৯ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৫ ১৪২৮ ||  ২২ রবিউস সানি ১৪৪৩

জলসুখা ইউপি নির্বাচনে আ.লীগের প্রার্থী বদল

হবিগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০২, ১৬ অক্টোবর ২০২১  
জলসুখা ইউপি নির্বাচনে আ.লীগের প্রার্থী বদল

হবিগঞ্জ জেলার আজমিরীগঞ্জ উপজেলার জলসুখা ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী পরিবর্তন করেছে আওয়ামী লীগ। মনোনয়ন প্রাপ্ত মো. শাহজাহান মিয়াকে বাদ দিয়ে চেয়ারম্যান প্রার্থী হিসেবে রোকসানা আক্তারকে মনোনয়ন দেওয়া হয়েছে।

কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড থেকে চেয়ারম্যান প্রার্থী পরিবর্তণ করা হয়েছে বলে শনিবার (১৬ অক্টোবর) নিশ্চিত করেছেন উপজেলা আওয়ামী  লীগের সাধারণ সম্পাদক মো. মনোয়ার আলী। 

দলীয় সূত্রে জানা গেছে, গত ১০ অক্টোবর আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভায় হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলার ৩ নম্বর জলসুখা ইউনিয়নে ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি মো. শাহজাহান মিয়াকে দলীয় মনোনয়ন দেওয়া হয়েছিল। এর ৬ দিনের মাথায় তাকে পরিবর্তন করে সাবেক নারী উপজেলা ভাইস চেয়ারম্যান রোকসানা আক্তারকে মনোনয়ন দেওয়া হল। 

শনিবার প্রার্থী পরিবর্তন সংক্রান্ত একটি পত্র নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা বরাবর পাঠিয়েছে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড।

ঠিক কী কারণে প্রার্থী বদল করা হয়েছে দলটির পক্ষ থেকে তা জানানো হয়নি। তবে শাহজাহান মিয়ার বিরুদ্ধে বেশ কয়েকটি গুরুতর অপরাধের অভিযোগে মামলা ও ইতোপূর্বে অবৈধ অস্ত্রসহ র‌্যাবের হাতে গ্রেপ্তারের বিষয়টি উঠে আসলে মনোনয়ন পাওয়ার পর তাকে নিয়ে সমালোচনা শুরু হয়। এনিয়ে দলীয় নেতাকর্মীরাদের মাঝেও প্রতিক্রিয়া সৃষ্টি হয়। 

আজমিরীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মনোয়ার আলী বলেন, ‘আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা যাকে যোগ্য মনে করেছেন, তাকেই মনোনয়ন দিয়েছে। নৌকা প্রতীকের বিজয় নিশ্চিতে আমরা কাজ করবো। নৌকার বাইরে গিয়ে আমাদের কোন সিদ্ধান্ত নেই।’

তফসিল অনুযায়ী জলসুখা ইউনিয়ন পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৭ অক্টোবর, মনোনয়নপত্র বাছাই ২০ অক্টোবর, আপিল দায়ের ২১ থেকে ২৩ অক্টোবর, আপিল নিষ্পত্তি ২৪ ও ২৫ অক্টোবর। প্রার্থিতা প্রত্যাহার ২৬ অক্টোবর, প্রতীক বরাদ্দ ২৭ অক্টোবর এবং ভোটগ্রহণ করা হবে ১১ নভেম্বর।

মামুন/মাসুদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়