Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৯ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৫ ১৪২৮ ||  ২২ রবিউস সানি ১৪৪৩

জাতীয় ক্রিকেট লিগ: রোববার সিলেটের বিপক্ষে মাঠে নামবে ঢাকা

সিলেট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৩, ১৬ অক্টোবর ২০২১   আপডেট: ২২:০৫, ১৬ অক্টোবর ২০২১
জাতীয় ক্রিকেট লিগ: রোববার সিলেটের বিপক্ষে মাঠে নামবে ঢাকা

বাংলাদেশের প্রধানতম ঘরোয়া টুর্নামেন্ট জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) পর্দা উঠছে রোববার (১৭ অক্টোবর)। প্রথম দিনে ‘সিলেট গ্রাউন্ড-২’ মাঠে ঢাকা বিভাগের বিপক্ষে মাঠে নামবে স্বাগতিক সিলেট বিভাগ। বঙ্গবন্ধু জাতীয় ক্রিকেট লিগের ‘টাইটেল স্পন্সর’ হয়েছে ওয়ালটন গ্রুপ। টুর্নামেন্টের অফিশিয়াল নাম ‘বঙ্গবন্ধু জাতীয় ক্রিকেট লিগ স্পন্সরড বাই ওয়ালটন।’

জাতীয় ক্রিকেট লিগের জন্য সিলেট বিভাগীয় দলের ১৬ সদস্যের চূড়ান্ত স্কোয়াডে সিনিয়র ক্রিকেটারদের পাশাপাশি তিন তরুণ ক্রিকেটারকেও রাখা হয়েছে। সিলেটের স্কোয়াডে রয়েছেন— ইমতিয়াজ হোসেন তান্না, শেনাজ আহমদ, সায়েম আলম রিজভী, জাকির হাসান, জাকের আলী অনীক, অলক কাপালী, এনামুল হক জুনিয়র, রাহাতুল ফেরদৌস জাবেদ, আবু জায়েদ রাহী, সৈয়দ খালেদ আহমদ, এবাদত হোসেন চৌধুরী, রেজাউর রহমান রাজা, তানজিম হাসান সাকিব, অমিত হাসান, মো শাহনুর রহমান ও আসাদুল্লাহ আল গালিব।

রোববার সিলেটের প্রথম ম্যাচে প্রতিপক্ষ ঢাকা বিভাগ। এদিন সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে খুলনা বিভাগের প্রতিপক্ষ রংপুর বিভাগীয় দল। সবগুলো ম্যাচ সকাল ৯-৩০ ঘটিকায় শুরু হবে।

সিলেট ছাড়াও চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম আর কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের দুই ভেন্যুকে বেছে নেওয়া হয়েছে এবারের লিগের জন্য। দুই স্তরের প্রতিযোগিতায় ছয়টি রাউন্ড মাঠে গড়াবে। একই দিনে চারটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে।

এবারের জাতীয় লিগের টায়ার-১ এ থাকছে ঢাকা বিভাগ, খুলনা বিভাগ, সিলেট বিভাগ এবং রংপুর বিভাগ। টায়ার-২ এ থাকছে ঢাকা মেট্রো, চট্টগ্রাম বিভাগ, বরিশাল বিভাগ এবং রাজশাহী বিভাগ।

নূর/বকুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়