ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘ভাইয়ের ঘরে আলো জ্বালাবে কে’

ময়মনসিংহ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫১, ১৭ অক্টোবর ২০২১   আপডেট: ০৮:৫৯, ১৭ অক্টোবর ২০২১
‘ভাইয়ের ঘরে আলো জ্বালাবে কে’

‘আমার ভাইয়ের ঘরে আলো জ্বালাবে কে? সব শেষ হয়ে গেছে।  আমার ভাইয়ের কোনো স্মৃতি রইলো না। হে আল্লাহ এ কেমন তোমার বিচার? ভাইয়ের কোনো অস্তিত্বও রেখে গেলে না।’

কেঁদে কেঁদে কথাগুলো বলছিলেন আর মূর্ছা যাচ্ছিলেন ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত আজমল মণ্ডল ওরফে ফজুর বোন লাকী আক্তার। ভাইয়ের পরিবারের সবাইকে হারিয়ে রোববার (১৬ অক্টোবর)  রাতে থানার আঙ্গিনায়  এক গাছতলায় বসে বিলাপ করছেন তিনি।

ময়মনসিংহের ত্রিশালের চেলের ঘাট এলাকায় দাঁড়িয়ে থাকা ড্রামট্রাকে যাত্রীবাহী বাসের ধাক্কায় সাত জনের মৃত্যু হয়। নিহতদের মধ্যে ফজুর পরিবারের চার সদস্যের মধ্যে সবাই মারা যান।

ফজু মণ্ডলের বাড়ি ময়মনসিংহের ফুলপুর উপজেলা ছনধরা ইউনিয়নের হাট পাগলা গ্রামে। মাস দুয়েক আগে কাজের সন্ধানে তিনি ঢাকায় গিয়েছিলেন স্ত্রী, ছেলে ও মেয়ে নিয়ে। সেখানে ফজু মণ্ডলের শ্বশুর নজরুল ইসলামের সঙ্গে ভ্যান চালিয়ে আচার বিক্রি করতেন। শনিবার ঢাকা থেকে গ্রামের বাড়ির উদ্দেশ্যে রওনা দেন তারা। পথিমধ্যে এ দুর্ঘটনার শিকার হন।

তাদের সঙ্গে সঙ্গী ছিলেন চাচা রফিক মণ্ডল। তিনি ভাগ্যক্রমে বেঁচে গেছেন। তিনি বলেন, ‘ফজু মণ্ডল খুবই পরিশ্রমী মানুষ ছিলেন। গ্রামে থাকতে অন্যের জমিতে কাজ করতো। কাজের মৌসুম শেষ হয়ে গেলে বছরে কয়েক মাস ঢাকায় কাজ করতো। এখন তো সব শেষ হয়ে গেছে।’

উল্লেখ্য, শনিবার (১৬) অক্টোবর বিকেলে শেরপুরগামী রহিম পরিবহন (ময়মনসিংহ গ ১১-০৯৪৮) ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের চেলেরঘাটে ওভারটেক করার সময় দাঁড়িয়ে থাকা পাথর বোঝায় ড্রামট্রাকে (ঢাকা মেট্রো ট ১৫-৮৪৪৩) ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে ফজু, তার স্ত্রী ও দুই শিশু সন্তানসহ ছয়জন মারা যান। আহত হন নয়জন। আহতদের ময়মনসিংহ মেডিক‌্যাল কলেজ হাসপাতালে ভর্তি করলে একজনের মৃত্যু হয়।

নিহতরা হলেন— ময়মনসিংহের ফুলপুর উপজেলার ছনধরা ইউনিয়নের হাটপাগলা গ্রামের চানু মণ্ডলের ছেলে আজমত মণ্ডল ওরফে ফজু মণ্ডল (৩৫), তার স্ত্রী ফাতেমা (২৮), ছেলে আব্দুল্লাহ (১০), মেয়ে আজমিনা (০৮), ভালুকা উপজেলার নিশিন্দা গ্রামের হেলেনা আক্তার (৩৮) ও নকলা উপজেলা মো. সিরাজ মিয়া(৩৫)।

হাসপাতালে ভর্তিদের মধ্যে নকলা উপজেলার নিগোরকান্দা গ্রামের ফাহাদ, বাবুল ও ফুলপুর উপজেলার রফিকের অবস্থাজনক।

আরও পড়ুন: ত্রিশালে ট্রাকে বাসের ধাক্কা, নিহত ৭

মিলন/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়