Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ০৪ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২০ ১৪২৮ ||  ২৭ রবিউস সানি ১৪৪৩

কুষ্টিয়ায় লাশ দাফনের সময় ঝাঁকে ঝাঁকে মৌমাছির আক্রমণ

কুষ্টিয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২০, ১৭ অক্টোবর ২০২১   আপডেট: ১৬:২৪, ১৭ অক্টোবর ২০২১
কুষ্টিয়ায় লাশ দাফনের সময় ঝাঁকে ঝাঁকে মৌমাছির আক্রমণ

ফাইল ফটো

কুষ্টিয়ার খোকসা উপজেলায় লাশ দাফন করতে গিয়ে ঝাঁকে ঝাঁকে মৌমাছির আক্রমণে শতাধিক মুসল্লি আহত হয়েছেন।

রোববার (১৭ অক্টোবর) খোকসা কেন্দ্রীয় কবরস্থানে মুসল্লিরা মৌমাছির আক্রমণের শিকার হয়। লাশ দাফনে মৌমাছির আক্রমণ হওয়ায় বিষয়টি এলাকায় চাঞ্চল্য সৃষ্টি করেছে। 

উপস্থিত মুসল্লিরা জানান, খোকসার বেতবাড়িয়া ইউনিয়নের বনগ্রামের বৃদ্ধা আনোয়ারা বেগম শনিবার (১৬ অক্টোবর) বার্ধক্যজনিত কারণে মারা যায়।

রোববার সকাল ১০টার দিকে তার লাশ দাফনের জন্য আনা হয় খোকসা কেন্দ্রীয় কবরস্থানে। এরপর জানাজা শেষে লাশ কবরের কাছে নিয়ে যাওয়া হয়। তখন ঝাঁকে ঝাঁকে মৌমাছি এসে মুসল্লিদের ওপর আক্রমণ করে। হঠাৎ এমন ঘটনায় যে যার মতো ছুটে নিরাপদে যাওয়ার চেষ্টা করে। মৌমাছির ১০ মিনিটের আক্রমণে শতাধিক মুসল্লি আহত হয়।  

আক্রান্তদের খোকসা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নিয়ে আসা হয়। পরে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়। পরিস্থিতি স্বাভাবিক হলে লাশ দাফন করা হয়।

মৌমাছির আক্রমণের শিকার রেজাউল করিম বলেন, গোরস্থানের গাছে মৌমাছির চাঁক আছে। হঠাৎ করে সেই চাক থেকে মৌমাছি আক্রমণ করে। আরেক মুসল্লি আব্দুল আজিজ বলেন, সবাই কিছু বুঝে ওঠার আগে আক্রমণ করে। চাকে কেউ ঢিলও দেয়নি, আবার চাকটা ছিল অনেক দূরে। এ ঘটনায় সবাই হতবাক হয়েছেন। 

খোকসা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কামরুজ্জামান সোহেল বলেন, আহতদের অবস্থা গুরুতর নয়। মৌমাছি কামড় দিয়েছে। প্রাথমিক চিকিৎসা দিয়ে তাদের বাড়িতে পাঠানো হয়েছে। 
 

কাঞ্চন/বকুল 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়