ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ভাসানী বিশ্ববিদ্যালয়ে হেল্প ডেস্ক উচ্ছেদ করলো ছাত্রলীগ

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০১, ১৭ অক্টোবর ২০২১  
ভাসানী বিশ্ববিদ্যালয়ে হেল্প ডেস্ক উচ্ছেদ করলো ছাত্রলীগ

হেল্প ডেস্ক উচ্ছেদের প্রতিবাদে মানববন্ধন

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি-ইচ্ছুক পরীক্ষার্থীদের সহযোগিতার জন্য হেল্প ডেস্ক স্থাপন করে বাংলাদেশ ছাত্র ফেডারেশন জেলা শাখার নেতারা। কিন্তু বুথ বসানোর এক ঘণ্টার মধ্যে ছাত্র ফেডারেশনের ব্যানার ছিনিয়ে নিয়ে তা উচ্ছেদ করে ছাত্রলীগের নেতা-কর্মীরা। 

রোববার (১৭ অক্টোবর) সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ ঘটনা ঘটে। এর প্রতিবাদ জানিয়ে বিকেলে টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে মানববন্ধন পালন করা হয়। মানববন্ধনে ছাত্র ফেডারেশন ছাড়াও ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীরা অংশ নেয়।

বাংলাদেশ ছাত্র ফেডারেশন টাঙ্গাইল জেলার আহ্বায়ক ফাতেমা রহমান বিথী জানান, ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের দ্রুত সময়ের মধ্যে পরীক্ষা হল চিনিয়ে দেওয়ার জন্য হেল্প ডেস্ক বসানো হয়। ভর্তি-ইচ্ছুক পরীক্ষার্থীরা সেই বুথ থেকে সেবা নিচ্ছিলো, উপকৃত হচ্ছিলো। কিন্তু ছাত্রলীগ নেতা মানিক শীল এসে তার প্রভাব খাটিয়ে ছাত্র ফেডারেশনের ব্যানার ছিনিয়ে নিয়ে বুথ উচ্ছেদ করে।

মানিক শীলের রাজনৈতিক শিষ্টাচারবহির্ভূত আচরণের নিন্দা জানান বিথী। একইসঙ্গে সন্ত্রাস ও দখলদারিত্বমুক্ত শিক্ষাঙ্গন প্রতিষ্ঠার লক্ষ্যে ছাত্র সমাজকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

এ বিষয়ে অভিযুক্ত মানিক শীল বলেন, ‘মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্র ফেডারেশনের শাখা নেই। আর আমরা তো ছিনতাইকারী নই যে ছাত্র ফেডারেশনের ব্যানার ছিনিয়ে নেবো।’
 

কাওছার/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়