Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০২ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৮ ১৪২৮ ||  ২৫ রবিউস সানি ১৪৪৩

সাতক্ষীরা সদরের ১৩ ইউপিতে ৭৪৮ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪২, ১৮ অক্টোবর ২০২১  
সাতক্ষীরা সদরের ১৩ ইউপিতে ৭৪৮ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

সাতক্ষীরা সদর উপজেলার ১৩টি ইউনিয়নে শেষ দিন পর্যন্ত চেয়ারম্যান, সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্য পদে সর্বমোট ৭৪৮ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। উৎসবমুখর পরিবেশে প্রার্থীরা তাদের মনোনয়নপত্র দাখিল করেন। আগামী ১১ নভেম্বর এসব ইউনিয়নে ভোট অনুষ্ঠিত হবে। 

৭৪৮ জন প্রার্থীর মধ্যে রয়েছেন- চেয়ারম্যান পদে ৭৩ জন, সাধারণ ইউপি সদস্য পদে ৫১৩ জন ও সংরক্ষিত মহিলা ইউপি সদস্য পদে ১৬২ জন।

রোববার (১৭ অক্টোবর) রাতে সাতক্ষীরা সদরের রির্টানিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার সেখ শরিফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

উপজেলা নির্বাচন অফিসার জানান, চেয়ারম্যান পদে দলীয় প্রতীকে মোট ১৯ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এরমধ্যে আওয়ামী লীগ ১৩, জাতীয় পার্টির ৩ এবং ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের ৩ জন প্রার্থী রয়েছেন। এছাড়া ৫৪ জন স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন।

তিনি জানান, ১৩টি ইউনিয়নের মধ্যে কুশখালীতে চেয়ারম্যান পদে সর্বোচ্চ ১৩ জন প্রার্থী হয়েছেন। এছাড়া এই ইউনিয়নে সাধারণ সদস্য ৪০ ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। চেয়ারম্যান পদে সর্বনিম্ন ৩ জন মনোনয়নপত্র দাখিল হয়েছে ঝাউডাঙ্গায়। এখানে সংরক্ষিত মহিলা সদস্য ১৩ জন এবং সাধারণ সদস্য পদে ৪৩ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এছাড়া বৈকারী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১০ জন এবং সাধারণ সদস্য পদে ৩৮ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

সাতক্ষীরা সদরের রির্টানিং অফিসার জানান, বাঁশদহা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৯ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১০ জন এবং সাধারণ সদস্য পদে ৩৫ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। ঘোনা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন এবং সাধারণ সদস্য পদে ৩৭ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। শিবপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১২ জন এবং সাধারণ সদস্য পদে ৩৬ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

ভোমরা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১২ জন এবং সাধারণ সদস্য পদে ৩৩ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। 

ধলিহর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন এবং সাধারণ সদস্য পদে ৪৪ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। 

ব্রহ্মরাজপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৬ জন এবং সাধারণ সদস্য পদে মনোনয়নপত্র দাখিল করেছেন ৩৭ জন।

আগরদাড়ি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৭ জন এবং সাধারণ সদস্য পদে ৫৬ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

বল্লী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন এবং সাধারণ সদস্য পদে ৩৬ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। 

লাবসা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৬ জন এবং সাধারণ সদস্য পদে ৪০জন মনোনয়নপত্র দাখিল করেছেন। 

ফিংড়ি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৫ জন এবং সাধারণ সদস্য পদে ৩৮ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

সেখ শরিফুল ইসলাম জানান, মনোনয়নপত্র বাছাই হবে ২১ অক্টোবর। মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আপিল করা যাবে ২৪ অক্টোবর, যার নিষ্পত্তি হবে ২৫ অক্টোবর। আর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ২৬ অক্টোবর। ভোটগ্রহণ হবে ১১ নভেম্বর। 

শাহীন গোলদার/টিপু

সর্বশেষ

পাঠকপ্রিয়