Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০৯ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২৫ ১৪২৮ ||  ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

কুকরি-মুকরিতে আটকা পড়েছেন পর্যটকরা

ভোলা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১১, ১৮ অক্টোবর ২০২১   আপডেট: ১৯:১৫, ১৮ অক্টোবর ২০২১
কুকরি-মুকরিতে আটকা পড়েছেন পর্যটকরা

ভোলার কুকরি-মুকরিতে বেড়াতে গিয়ে বৈরী আবহাওয়ার কবলে পড়ে আটকা পড়েছেন অর্ধশতাধিক পর্যটক। শনিবার রাত থেকে হঠাৎ করে ভোলার আবহাওয়া বিরূপ আকার ধারণ করে।

রোববার দুপুরে আরো ভয়াবহ হয়ে নদী উত্তাল হয়ে পড়ে। এতে নৌ চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে। ফলে পর্যটকরা নদী পাড়ি দিয়ে ভোলার মূল ভূখণ্ডে আসতে পারছে না।

পর্যটনের জন্য প্রচারাভিযান ভোলার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নজরুল হক অনুর নেতৃত্বাধীন ১৫ সদস্যের একটি পর্যটক দল গত দুই দিন ধরে কুকরি রেস্ট হাউসে আটকা পড়ে আছেন।

তিনি জানান, আমার সঙ্গে শিশু ও নারী রয়েছে। দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যে তাদের নিয়ে নৌ-পথে বের হওয়া সম্ভব হচ্ছে না। কখন পরিস্থিতির উন্নতি হবে তাও বোঝা যাচ্ছে না। এ ছাড়া দূর-দূরান্ত থেকে আসা অন্তত ৫০ জন পর্যটক আটকা পড়ে আছেন। আবহাওয়া অধিদপ্তর থেকেও আপাতত পরিস্থিতি উন্নত হওয়ার কোনো খবর পাওয়া যাচ্ছে না।

ঢাকা থেকে ঘুরতে আসা দম্পতি শামীম আজাদ, তাদের ৬ বছরের কন্যা আলভিনাসহ তারা কোস্টাল ফরেস্ট ডেভেলপমেন্ট রেস্ট হাউজে আটকে আছেন। ভোলার সংবাদকর্মী মোকাম্মেল মিশু সংবাদ সংগ্রহ করতে এসে তিনিও আটকে পড়েছেন।

তার সঙ্গে কথা বললে তিনি বলেন, আমি পর্যটনসহ বিভিন্ন বিষয়ের উপর সংবাদ করতে এখানে এই চর কুকরি-মুকরিতে এসেছি। ঝড়ের কারণে এখানে আটকে পড়ে আছি। ভোলা সদরে কীভাবে ফিরবো সেটা নিয়ে এখন আতঙ্কে আছি।

কুকরি-মুকরি ইউনিয়নের চেয়ারম্যান হাসেম মহাজন জানান, বৈরী আবহাওয়ার কারণে যেসব পর্যটক ঘুরতে গিয়ে আটকা আছেন তাদের খোঁজখবর নিচ্ছি। তাদের সার্বিক সহযোগিতায় আমি পাশে আছি।

চরফ্যাশন উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল নোমান জানান, সবচেয়ে নিরাপদ রেস্ট হাউজ ওইখানে আছে। কোনো সমস্যা হওয়ার কথা নয়। সার্বক্ষণিক তাদের সঙ্গে যোগাযোগ থাকবে। তাদের আনার ব্যবস্থা করবো।

আবদুল মালেক/এনএইচ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়