ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

পীরগঞ্জের ঘটনায় উস্কানিমূলক পোস্ট দেওয়া সেই যুবকের দায় স্বীকার

রংপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৯, ১৯ অক্টোবর ২০২১   আপডেট: ২০:৪২, ১৯ অক্টোবর ২০২১
পীরগঞ্জের ঘটনায় উস্কানিমূলক পোস্ট দেওয়া সেই যুবকের দায় স্বীকার

আদালত প্রাঙ্গণে পুলিশ হেফাজতে পরিতোষ সরকার। নিজস্ব ছবি

রংপুরের পীরগঞ্জে সহিংসতার ঘটনার আগে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ইসলাম ধর্ম অবমাননা করে উসকানিমূলক পোস্ট দেওয়ার দায় স্বীকার করেছে গ্রেপ্তার যুবক পরিতোষ সরকার।

মঙ্গলবার (১৯ অক্টোবর) সন্ধ্যায় জেলার পীরগঞ্জ আমলি আদালতের বিচারক ফজলে এলাহীর কাছে দেওয়া জবানবন্দিতে দায় স্বীকার করেন তিনি।

আদালত পরিদর্শক গোলাম মোস্তফা এসব তথ্য নিশ্চিত করে বলেন, আসামি তার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে। প্রথমে তাকে কিশোর দাবি করা হলেও পুলিশ প্রমাণ করেছে পরিতোষের বয়স ১৯ বছর। শুনানি শেষে আদালত আসামিকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে সোমবার রাতে ফেসবুকে উসকানিমূলক পোস্ট দিয়ে সহিংসতার ঘটনা উসকে দেয়ার অভিযোগে পরিতোষ সরকারকে জয়পুরহাট থেকে গ্রেপ্তার করে রংপুর জেলা পুলিশ। ডিজিটাল নিরাপত্তা (তথ্য-প্রযুক্তি) আইনে করা মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়।

উল্লেখ্য, গত রোববার (১৭ অক্টোবর) রাতে ফেসবুকে ইসলাম ধর্ম অবমাননার অভিযোগ তুলে পীরগঞ্জে রামনাথপুর ইউনিয়নে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগ করে উগ্রবাদীরা। এ ঘটনায় পীরগঞ্জ থানায় পুলিশের পক্ষ থেকে দুইটি মামলা হয়েছে। এ মামলায় পরিতোষসহ এখন পর্যন্ত ৪২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এদের মধ্যে আজ বিকেলে ৩৮ জনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

আরও পড়ুন: পীরগঞ্জের ঘটনায় সেই যুবক গ্রেপ্তার

আমিরুল/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়