Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০৯ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২৫ ১৪২৮ ||  ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রামে তীব্র যানজট

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৬, ২০ অক্টোবর ২০২১   আপডেট: ১২:০৬, ২০ অক্টোবর ২০২১
চট্টগ্রামে তীব্র যানজট

বন্দরনগরী চট্টগ্রাম তীব্র যানজটে স্থবির হয়ে পড়েছে। নগরীর বিভিন্ন সড়কে যানবাহন চলাচল প্রায় বন্ধ হয়ে আছে।

বুধবার (২০ অক্টোবর) সকাল ৯টার দিকে নগরীর মুরাদপুর আঞ্জুমানে রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া মাদ্রাসা প্রাঙ্গণ থেকে পবিত্র ঈদে মিলাদুন্নবী জসনে জুলুস শুরু হয়। এই জুলুসে অংশ নিতে আগের দিন রাত থেকেই চট্টগ্রাম বিভাগের বিভিন্ন জেলা উপজেলা থেকে হাজার হাজার মানুষ আসতে থাকেন। এছাড়া, বুধবার ভোর থেকেই বাস, ট্রাক, জিপ, মাইক্রোবাস, পিকআপসহ বিভিন্ন ধরনের যানবাহন আসতে থাকে। ফলে নগরীর প্রবেশ মুখের বিভিন্ন পয়েন্টে তীব্র যানজটের সৃষ্টি হয়। 

সরেজমিন দেখা গেছে, কাপ্তাই রাস্তার মাথা থেকে শুরু করে বহদ্দার হাট মুরাদপুর পর্যন্ত, অক্সিজেন থেকে মুরাদপুর, কর্ণফুলী নতুন ব্রিজ থেকে বহদ্দারহাটে তীব্র যানজট লেগেছে। অপরদিকে, দুই নম্বর গেইট থেকে বহদ্দার হাট, মুরাপদপুর থেকে অক্সিজেন সড়কে যানবাহন চলাচল প্রায় বন্ধ রয়েছে। 

জুলুসে যোগ দিতে আসা ট্রাকচালক মোহাম্মদ ইদ্রিস রাইজিংবিডিকে বলেন, ‘কর্ণফুলী ব্রিজ থেকে যে যানজট শুরু হয়েছে তা বহদ্দার হাট পর্যন্ত রয়েছে। ২০ মিনিটের এই রাস্তা ২ ঘণ্টাতেও অতিক্রম করা যাচ্ছে না।’

এদিকে, জুলুসের আয়োজকদের পক্ষ থেকে স্বেচ্ছাসেবক দিয়ে যানজট নিরসনের চেষ্টা করতে দেখা গেছে। নগর পুলিশের ট্রাফিক বিভাগের অতিরিক্ত সার্জেন্ট এবং ট্রাফিক সদস্যরা যানজট নিরসনেও কাজ করছেন।

রেজাউল করিম/ইভা 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়