Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৮ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৪ ১৪২৮ ||  ২০ রবিউস সানি ১৪৪৩

ইউপি নির্বাচনে প্রার্থী হচ্ছেন তরুণরা

মঈনুদ্দীন তালুকদার হিমেল, ঠাকুরগাঁও || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৩, ২০ অক্টোবর ২০২১  
ইউপি নির্বাচনে প্রার্থী হচ্ছেন তরুণরা

ঠাকুরগাঁওয়ে ইউপি নির্বাচনে কয়েকজন তরুণ প্রার্থী। ছবি: রাইজিংবিডি

ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গি উপজেলায় এবার তফসিল ঘোষণার পর থেকে ইউপি নির্বাচনে প্রার্থী হতে তরুণদের আগ্রহ বেড়েছে। এমনকি সম্ভাব্য তালিকায় এগিয়ে আছের তরুণরাই। এসব প্রার্থীদের বয়স ২৭ থেকে ৩৩ এর মধ্যে।

তৃতীয় ধাপের ইউপি নির্বাচনের তফসিলে রয়েছে বালিয়াডাঙ্গী উপজেলার ৮টি ইউনিয়ন। গত ১৪ অক্টোবর নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকেই উপজেলাজুড়ে শুরু হয় নির্বাচনী আমেজ।

বালিয়াডাঙ্গি নির্বাচন অফিসের সর্বশেষ (বুধবার (২০ অক্টোবর) তথ্যমতে, উপজেলায় ৮ ইউপিতে ৯ জন আগ্রহী তরুণ চেয়ারম্যান প্রার্থী মনোনয়ন সংগ্রহ করেছেন।

উপজেলার চড়াল ইউনিয়নে দেখা যায়, সেখানে মোসারফ হোসেন নামের এক তরুণ প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন। তিনি বলেন, আমি চেয়ারম্যান প্রার্থী হওয়ার কথা জানানোর পর থেকেই ব্যাপক সাড়া পেয়েছি। বিশেষ করে তরুণরা আমার সাথে মিলে এলাকার বিভিন্ন উন্নায়নমূলক কাজে সহযোগিতা করছে। আশা করি এলাকার সব তরুণ ও প্রবীণের সহায়তায় এবার আমি চেয়ারম্যান নির্বাচিত হবো।

মোসারফ নিজের তারুণ্যের মাধ্যমে এলাকার তরুণদের সাথে নিয়ে ইউনিয়নের উন্নায়ন ভূমিকা রাখতে পারবেন বলে বিশ্বাস করেন। 

উপজেলার ধনতলা ইউনিয়নের তরুণ প্রার্থী দুলাল রব্বানী দলীয় নৌকা প্রতিক পেতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তিনি নিজের জনপ্রিয়তাকে পুঁজি করে এবার নির্বাচনে কাজ করতে চান। এছাড়াও বড়বাড়ি ইউপি থেকে মমিনুল ইসলাম সুমন, পলাশবাড়ী ইউনিয়ন থেকে গোলাম রব্বানী চেয়ারম্যান হতে চান।

তরুণদের প্রার্থী হওয়ার বিষয়টিকে স্বাগত জানিয়ে প্রবীণ রাজনীতিবীদ মনসুর বলেন, এরা তারুণ্যকে কাজে লাগিয়ে তার ইউনিয়নকে আরও এগিয়ে নিতে পারবে। এলাকার তরুণ উদ্যোগতা সৃষ্টি ও মেধা যাচাইয়ে বিশেষ ভূমিকা রাখতে পারবে।

তিনি বলেন, একজন তরুণ প্রতিনিধি পাওয়াটা সেই এলাকার যুব সমাজের জন্য বাড়তি পাওয়া। একজন তরুণ নতুন আইডিয়া নিয়ে কাজ করতে পারে। 

জেলার প্রবীণ রাজনীতিবিদ ও জেলা আওয়ামী লীগের সভাপতি সাদেক কুরাইশি বলেন, প্রতিটি নির্বাচনেই এখন তরুণ প্রার্থী বাড়ছে।  এটা ভালো দিক। বর্তমান সরকারও দেশের উন্নায়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে তরুণদের নিয়ে কাজ করতে চান। তরুণরাই দেশের ভবিষ্যৎ। তাদের নিয়ে দেশের উন্নায়নে আরও বেশি কাজ করা সম্ভব।

হিমেল/এসবি

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়