ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ভেড়ামারায় মাঠ দাঁপিয়ে বেড়াচ্ছে আওয়ামী লীগের বিদ্রোহীরা 

কুষ্টিয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪২, ২১ অক্টোবর ২০২১  
ভেড়ামারায় মাঠ দাঁপিয়ে বেড়াচ্ছে আওয়ামী লীগের বিদ্রোহীরা 

কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার ৬ ইউনিয়নের ৪টিতেই এখন আওয়ামী লীগের বিদ্রোহীরা মাঠ দাঁপিয়ে বেড়াচ্ছে। এই ৬ ইউনিয়নে ভোট আগামী ১১ নভেম্বর। 

উপজেলার ৬ ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ৬ জন, জাসদ (ইনু) মনোনীত প্রার্থী ৬ জন, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ৪ জন, ইসলামী আন্দোলনের প্রার্থী ৪ জন, স্বতন্ত্র প্রার্থী ৭ জনসহ মোট ২৭ জন চেয়ারম্যান প্রার্থী নির্বাচনী যুদ্ধে অংশ নিচ্ছেন।

আওয়ামী লীগ মনোনীত অনেক প্রার্থীর অভিযোগ, ভেড়ামারায় নৌকার বিজয় ঠেকাতে মরিয়া হয়ে উঠেছে দলের বিদ্রোহী প্রার্থীরা। ক্ষমতা আর প্রভাব খাটিয়ে নৌকার সমর্থক, কর্মী এবং ভোটারদের হুমকি-ধামকিও দেওয়া হচ্ছে।

আওয়ামী লীগের এই নেতারা মনে করেন, বিদ্রোহী প্রার্থীরা এমনভাবে মাঠে থাকলে আওয়ামী লীগের সঙ্গে আওয়ামী লীগের লড়াই হবে। আর সুবিধা নেবে জাসদ প্রার্থীরা। 

ধরমপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান শাহাবুল আলম লালু’র (নৌকা) বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শামসুল হক ম্যানেজার।

জুনিয়াদহ ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী শওকত আলী’র (নৌকা) বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হয়েছেন ভেড়ামারা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক হাসানুজ্জামান হাসান এবং ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ কে এম শাহানুল হক।

চাঁদগ্রাম ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বুলবুল কবীর’র (নৌকা) বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুকুল হোসেন।

বাহিরচর ইউনিয়ন আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী রওশন আরা সিদ্দিকী’র (নৌকা) বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হয়েছেন আওয়ামী লীগ নেতা ও তার পরিবারেই শফিকুল ইসলাম শফি হাজী। এ সব বিদ্রোহী প্রার্থীরা আওয়ামী লীগের ক্ষমতাকে কাজে লাগিয়ে এখন আওয়ামী লীগের নৌকার বিপক্ষেই অবস্থান নিয়েছে।

ধরমপুর ইউনিয়ন আওয়ামী লীগের নেতা শাবান মাহমুদ বলেন, ভেড়ামারায় আওয়ামী লীগ এবং জাসদ প্রার্থীর মধ্যে মূল লড়াই হবে। কিন্তু নির্বাচনী মাঠে উত্তাপ ছড়াচ্ছে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীরা। তাদের লড়াই আওয়ামী লীগের নৌকা প্রার্থীর বিরুদ্ধে। নৌকার প্রার্থীকে হারাতে পারলেই যেন তাদের বিজয়, এমন মনে করেই তারা আওয়ামী লীগ প্রার্থীর কর্মী, সমর্থক এবং সাধারন ভোটারদের হুমকি ধামকি দিচ্ছেন, প্রচার প্রচারণা চালাচ্ছেন।

ভেড়ামারার ধরমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শাহাবুল আলম লালু বলেন, বিগত দুটি নির্বাচনে নৌকার প্রার্থী হিসাবে সর্বোচ্চ ভোট পেয়ে বিজয়ী হয়েছি। এবারো দল আমাকে মনোনয়ন দিয়েছে। এ নির্বাচনেও রেকর্ড পরিমান ভোট পেয়ে বিজয়ী হবো।

ভেড়ামারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব রফিকুল আলম চুনু এবং সাধারণ সম্পাদক ভেড়ামারা পৌরসভার সাবেক মেয়র আলহাজ্ব শামিমুল ইসলাম ছানা বলেন, নৌকার বিরুদ্ধে অবস্থান নিয়ে আওয়ামী লীগের নেতারা বিদ্রোহী প্রার্থী হয়েছেন, এটা খুবই দুঃখজনক।  আমরা চেষ্টা করছি তাদের মনোনয়ন প্রত্যাহার করে নেওয়ার। আর যদি প্রত্যাহার না করে তাহলে তাদের দল থেকে বহিস্কার করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করা হবে।

কাঞ্চন কুমার/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়