Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ০৪ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২০ ১৪২৮ ||  ২৭ রবিউস সানি ১৪৪৩

মশা মাড়ার টাকা নেই রাজবাড়ী পৌরসভার

রাজবাড়ী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৩, ২১ অক্টোবর ২০২১   আপডেট: ১৮:৪৯, ২১ অক্টোবর ২০২১
মশা মাড়ার টাকা নেই রাজবাড়ী পৌরসভার

মশার উপদ্রব বেড়েই চলেছে রাজবাড়ীতে। কিছুদিন আগে মশা নিধনের উদ্যোগ নিয়েছিল পৌরসভা কিন্তু বৃষ্টির কারণে সেই কার্যক্রম বন্ধ থাকায় বেড়েছে মশার উপদ্রব। যার ফলে অতিষ্ঠ হয়ে উঠেছেন রাজবাড়ী পৌর এলাকার নাগরিকরা।

সরেজমিনে দেখা গেছে, রাজবাড়ী শহরের মধ্যে ড্রেনের মুখগুলো ময়লায় ভরাট হয়ে গেছে। সরকারি যে পুকুর, খাল রয়েছে সেগুলোর কিছু অংশ দখল হয়ে গেছে। যেখানে সেখানে ফেলা হচ্ছে ময়লা আবর্জনা। ফলে ওই সব স্থানে পানি জমে মশার বংশ বিস্তার পাচ্ছে।

জানা যায়, রাজবাড়ী পৌরসভার মোট জনসংখ্যা ৫৫ হাজার ৭৮২ জন। ১১.৬৬ বর্গ কিলোমিটার এলাকায় মশা নিধনে বরাদ্দ মাত্র ৪ লাখ টাকা। যা ইতিমধ্যে শেষ হয়ে গেছে। মশা নিধনে ৬টি মেশিন থাকলেও ৩টি অকেজো হয়ে পড়ে রয়েছে।

রাজবাড়ী পৌর এলাকার ৩নং ওয়ার্ডের বাসিন্দা সজল জানান, পৌরসভায় আমরা ট্যাক্স দেই মূলত নাগরিক সেবা পাওয়ার জন্য। কিন্তু অন্যান্য নাগরিক সুবিধার কথা বাদ দিলেও মশা নিধনে পৌরসভার সেরকম কোনো উদ্যোগ চোখে পড়েনি।

৭নং ওয়ার্ডের বাসিন্দা মিকাইল বিন মাসুম বলেন, যেখানে সেখানে ময়লার ভাগাড় তৈরি করে পৌরসভা মশার কারখানা তৈরি করছে। অপরিকল্পিত ড্রেনে পানি জমে মশার প্রজনন বাড়াচ্ছে। এ দায় পৌরসভার। আমাদের ওয়ার্ডে কখনো মশা মারার জন্য কোনো কার্যক্রম দেখিনি।

৮ নম্বর ওয়ার্ডের সুমন বলেন, রাজবাড়ী পৌর শহরের ড্রেন গুলোতে পানির কোনো প্রবাহ নেই। দীর্ঘদিন জমে থাকা পানিতে ময়লা আবর্জনা ফেলা হচ্ছে, তাতে দুর্গন্ধের সঙ্গে বাড়ছে মশা।

রাজবাড়ী পৌরসভার মেয়র আলমগীর শেখ তিতু বলেন, পৌর এলাকায় মশা নিধনের জন্য যে অর্থ বরাদ্দ এসেছিল তা প্রায় শেষের দিকে। আর মাত্র একদিন ওষুধ ছিটালেই বরাদ্দের সব টাকা শেষ হয়ে যাবে। পরবর্তীতে বরাদ্দ আসলে আবার মশা নিধনের কাজ শুরু করা হবে।

সুকান্ত/কেআই

সর্বশেষ

পাঠকপ্রিয়