ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

চলে গেলেন প্রফেসর জোহরা আনিস

কুমিল্লা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪৮, ২১ অক্টোবর ২০২১  
চলে গেলেন প্রফেসর জোহরা আনিস

প্রফেসর জোহরা আনিসের হাতে বেগম রোকেয়া পদক তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বেগম রোকেয়া পদকপ্রাপ্ত, কবি ও সাহিত্যিক, কুমিল্লা সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ, রত্নগর্ভা মা প্রফেসর জোহরা আনিস আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। 

বৃহস্পতিবার (২১ অক্টোবর) বিকেল ৪টায় কুমিল্লা ট্রমা হাসপাতালের আইসিইউতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। প্রফেসর জোহরা আনিসের ছেলে চিকিৎসক আরিফ মোর্শেদ খান তার মায়ের মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, তার মাকে বুধবার রাত ১০টায় সংকটাপন্ন অবস্থায় কুমিল্লা ট্রমা হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। ব্রেইন স্ট্রোক করে গত পাঁচ দিন ধরে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি।

শিক্ষার প্রসার, সামাজিক অগ্রগতি ও মূল্যবোধ প্রতিষ্ঠায় একজন নারী হিসেবে অসামান্য অবদান রয়েছে প্রফেসর জোহরা আনিসের। নারীর ক্ষমতায়নের জন্য ২০১৮ সালের ৯ ডিসেম্বর বেগম রোকেয়া দিবস উপলক্ষে প্রফেসর জোহরা আনিসের হাতে বেগম রোকেয়া পদক তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

শুক্রবার সকাল ৮টা ৩০ মিনিটে কুমিল্লা টাউন হল ময়দানে তার প্রথম জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। দ্বিতীয় জানাজার নামাজ বাদ জুম্মা কসবার সৈয়দাবাদ মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত হবে। এরপর পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

আবদুর রহমান/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়