Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ৩০ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৬ ১৪২৮ ||  ২৩ রবিউস সানি ১৪৪৩

মুন্সীগঞ্জে জেলেদের সাথে নৌ-পুলিশের সংঘর্ষ, আহত ১০

মুন্সীগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২১, ২১ অক্টোবর ২০২১  
মুন্সীগঞ্জে জেলেদের সাথে নৌ-পুলিশের সংঘর্ষ, আহত ১০

মুন্সীগঞ্জের সদর উপজেলার মেঘনা নদীতে জেলে ও নৌ-পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে গজারিয়া নৌ-পুলিশ স্টেশনের ইনচার্জসহ ৪ জন নৌ-পুলিশ ও কমপক্ষে ১০ জন আহত হয়েছেন।

আহতদের মধ্যে পুলিশ কনস্টেবল কবির হোসেন ও জেলে হারেস আলী ব্যাপারীর অবস্থা গুরুতর হওয়ায় তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে সদর উপজেলার চর ঝাপটা গ্রামে মেঘনা নদীর তীরে এই ঘটনা ঘটে।

আহত গজারিয়া নৌ-পুলিশ স্টেশনের উপ-পরিদর্শক (এস আই) মো. আব্দুস সালাম জানান, সকালে মেঘনায় মা ইলিশ রক্ষায় অভিযান পরিচালনা করে গজারিয়া নৌ পুলিশ ফাঁড়ি। অভিযানে একটি স্পিডবোট ও একটি ট্রলারে ১০ জন নৌ-পুলিশ সদস্য ছিল। হঠাৎ মেঘনার পাড় থেকে ২০০-২৫০ জন জেলে গ্রামবাসী নৌ-পুলিশ সদস্যদের দিকে বিভিন্ন দেশীয় অস্ত্র নিয়ে তেড়ে এসে অতর্কিত হামলা চালায়। এ সময় শরীরের বিভিন্ন স্থানে আঘাত করা হয় পুলিশ সদস্যদের ওপর। ইটপাটকেল নিক্ষেপ করা হয়। এসময় আত্মরক্ষার্থে ৪০ রাউন্ড গুলি ছোড়ে পুলিশ সদস্যরা।

মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডাক্তার মো. সোহেল জানান,  কন্সটেবল কবির হোসেনের মাথায় গুরুতর আঘাতের কারণে তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকায় প্রেরণ করা হয়েছে। হারেস আলী ব্যাপারী নামে একজনের অবস্থাও গুরুতর হবার কারণে তাকেও ঢাকা মেডিকেলে পাঠানো হয়েছে।

মুন্সীগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুবক্কর সিদ্দিক জানান, বিষয়টি নৌ পুলিশের। এ ঘটনায় দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

নারায়ণগঞ্জ ও মুন্সীগঞ্জ অঞ্চলের নৌ-পুলিশ সুপার মিনা মাহমুদা জানান, চরঝাপটা এলাকায় মেঘনা নদীতে জেলেরা নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ নিধন করছিলেন। সে সময় তাদের বাঁধা দিলে পুলিশের ওপর দেশিয় অস্ত্র ও লাঠিসোটা দিয়ে হামলা চালায় জেলেরা। পরে পুলিশ ও জেলেদের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। এ সময় চার নৌ-পুলিশ সদস্যসহ কমপক্ষে ১০ জন আহত হবার খবর পেয়েছি। আহতদের চিকিৎসা ব্যবস্থা গ্রহণের পরে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

রতন/কেআই

সর্বশেষ

পাঠকপ্রিয়