ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

আধিপত্য বিস্তার নিয়ে রোহিঙ্গা ক্যাম্পে সংঘর্ষ: নিহত ৬, আটক এক

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৩, ২২ অক্টোবর ২০২১   আপডেট: ১০:১৫, ২৪ অক্টোবর ২০২১

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা শিবিরে আধিপত্য বিস্তার নিয়ে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে ৬ জন নিহত হয়েছেন।এ ঘটনায় অস্ত্রসহ একজনকে আটক করেছে পুলিশ। শুক্রবার (২২ অক্টোবর) ভোরে উখিয়ার ১৮ নম্বর ক্যাম্পে এ ঘটনা ঘটে।

সকালে বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার-৮ আমর্ড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক এসপি শিহাব কায়সার খান।

তিনি বলেন, রোহিঙ্গা ক্যাম্পে ঘটনার খবর জানতে পেরে ময়নারঘোনা পুলিশ ক্যাম্প-১২ এর পুলিশ সদস্যরা তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে। পরে তাদের চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়া হয়।

নিহত রোহিঙ্গারা হলেন- উখিয়ার বালুখালী-২ নম্বর ক্যাম্পের মোহাম্মদ ইদ্রিস (৩২), বালুখালী-১ নম্বর ক্যাম্পের ইব্রাহীম হোসেন (২২), বালুখালী-১৮ নম্বর ক্যাম্পের এইচ ব্লকের আজিজুল হক (২৬) ও মোহাম্মদ আমিন (৩২), রোহিঙ্গা শিবিরের ‘দারুল উলুম নাদওয়াতুল ওলামা আল-ইসলামিয়া’ মাদ্রাসার শিক্ষক ও ক্যাম্প-১৮, ব্লক-এফ-২২–এর নুর আলম ওরফে হালিম (৪৫) ও মাদ্রাসাশিক্ষক ও ক্যাম্প-২৪–এর হামিদুল্লাহ (৫৫) । এর মধ্যে শেষের ৩ জন হাসপাতালে নেওয়ার পর মারা যান।

পুলিশ জানায়, হামলাকারীদের একজনকে অস্ত্রসহ আটক করেছে। এর আগে, ময়নারঘোনা পুলিশ ক্যাম্প-১২ এর পুলিশ সদস্যরা ওই রোহিঙ্গা ক্যাম্পের আশপাশের এলাকায় রাত আনুমানিক ১২টা ১৫ মিনিট থেকে ২ টা ৪০মিনিট পর্যন্ত ব্লকরেইড পরিচালনা করে।

সম্প্রতি কক্সবাজারের উখিয়ায় কুতুপালং ক্যাম্পের ভেতরে সশস্ত্র সন্ত্রাসীদের গুলিতে নিহত হন রোহিঙ্গাদের শীর্ষ নেতা মুহিবুল্লাহ। হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের গ্রেপ্তারে অভিযান শুরু করে পুলিশ। এ ঘটনার পর থেকেই মুলত বেশ কিছুদিন ধরেই অশান্ত কুতুপালংসহ আশপাশের রোহিঙ্গা ক্যাম্পগুলো। একদিন আগেই গ্রেপ্তার করা হয় ৭ রোহিঙ্গাকে।

তারেকুর/এসবি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়