Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৭ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৩ ১৪২৮ ||  ২০ রবিউস সানি ১৪৪৩

কুড়িগ্রামে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ

কুড়িগ্রাম প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৫, ২২ অক্টোবর ২০২১  
কুড়িগ্রামে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ

কুড়িগ্রামে বন্যা ও ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন ও ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা: মো. এনামুর রহমান।

শুক্রবার (২২ অক্টোবর) সকালে জেলার রাজারহাট উপজেলার সরিষাবাড়ি বাজারে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ করেন তিনি।

এ সময় প্রতিমন্ত্রী বলেন, দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ে যে দুর্যোগগুলোকে তালিকাভুক্ত করা হয়েছে তার মধ্যে নদী ভাঙ্গন একটি। এবার তেমন বন্যা না হলেও নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্ত হচ্ছে অনেক পরিবার। প্রধানমন্ত্রীর নির্দেশে এসব পরিবারের তালিকা করে পাকা ঘর দেয়া হবে।

তিনি আরও বলেন, তিস্তার আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্ত ৪টি জেলার প্রত্যেকটিতে ৫০ মেট্রিক টন চাল, ৫ লাখ করে টাকা ও ৪ হাজার প্যাকেট শুকনো খাবারসহ শিশু ও পশু খাদ্য দেয়া হয়েছে। এছাড়াও কুড়িগ্রাম জেলা প্রশাসকের অনুরোধে বন্যা ও নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্ত ঘর-বাড়ি মেরামতে প্রত্যেক জেলায় ১শ বান্ডিল করে টিন দেয়া হবে।

এসময় তার সাথে ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. মোহসীন। আরও উপস্থিত ছিলেন, কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ, জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম, জেলা পরিষদ চেয়ারম্যান মো. জাফর আলী, রাজারহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরে তাসনিম, উপজেলা চেয়ারম্যান জাহিদ সোহরাওয়ার্দি বাপ্পীসহ প্রশাসনিক অন্যান্য কর্মকর্তা ও দলীয় নের্তাকর্মীরা।

সৈকত/কেআই

সর্বশেষ

পাঠকপ্রিয়