ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

নৌকার মনোনয়ন দাবিতে সড়ক অবরোধ

পঞ্চগড় প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩২, ২২ অক্টোবর ২০২১   আপডেট: ১৮:৫৯, ২২ অক্টোবর ২০২১
নৌকার মনোনয়ন দাবিতে সড়ক অবরোধ

ছবি: রাইজিংবিডি

পঞ্চগড়ে তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়নের দাবিতে সড়ক অবরোধ করেন মনোনয়ন প্রত্যাশী একজন প্রার্থীর সমর্থকরা।পরে পুলিশের বাধায় পণ্ড হয় এ কর্মসূচি।

শুক্রবার (২২ অক্টোবর) বিকেলে জেলা শহরের চৌড়ঙ্গী মোড়ে এই অবরোধ কর্মসূচির আয়োজন করে সদর উপজেলার হাড়িভাসা ইউনিয়নের নৌকা প্রতীক প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেনের সমর্থকরা। পরে ঢাকা-পঞ্চগড় মহাসড়কে গেলে তাদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ।

কর্মসূচিতে অংশ নেওয়া খাজা ময়েনউদ্দিন আহাম্মেদ সম্রাট বলেন, শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ লাঠিচার্জ করে। মাইক ও ব্যানার কেড়ে নেয়। আবুল হোসেন একজন যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা।তিনি দুইবার হাড়িভাসা ইউনিয়নের নির্বাচিত চেয়ারম্যান ছিলেন। গত নির্বাচনেও নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করে মাত্র ৯৪ ভোটে পরাজিত হন।

ময়েনউদ্দীন বলেন, তৃতীয় ধাপের এই ইউপি নির্বাচনে একজন বীর মুক্তিযোদ্ধা এবং সাবেক চেয়ারম্যানকে দলীয় মনোনয়ন না দিয়ে অন্যজনকে মনোনয়ন দেওয়া হয়েছে। অথচ বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন আওয়ামী লীগের দুর্দিনের কাণ্ডারী ছিলেন। এখনো উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এবং উপজেলা কৃষক লীগের সভাপতির দায়িত্ব পালন করছেন। আমরা মনোনয়ন পুনর্বিবেচনা করে আবুল হোসেনকে মনোনয়ন দেওয়ার দাবিতে এই কর্মসূচি করি।

পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ মিঞা বলেন, তারা মহাসড়কে অবরোধ কর্মসূচির চেষ্টা করে। আমরা তাদের সরে যেতে বলি।

উল্লেখ্য, বৃহস্পতিবার (২২ অক্টোবর) গণভবনে আওয়ামী লীগের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথ সভায় হাড়িভাসায় দলের চূড়ান্ত প্রার্থী হিসেবে মনোনয়ন দেওয়া হয় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনির হোসেনকে।

নাঈম/এসবি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়