Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৮ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৪ ১৪২৮ ||  ২১ রবিউস সানি ১৪৪৩

সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে মির্জাপুরে গণঅনশন ও বিক্ষোভ

বিশেষ প্রতিবেদক, মির্জাপুর (টাঙ্গাইল) থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৯, ২৩ অক্টোবর ২০২১   আপডেট: ১০:৫০, ২৩ অক্টোবর ২০২১
সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে মির্জাপুরে গণঅনশন ও বিক্ষোভ

টাঙ্গাইলের মির্জাপুরে সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে গণঅনশন ও বিক্ষোভ কর্মসূচী পালিত হচ্ছে। 

শনিবার (২৩ অক্টোবর) সকাল থেকে উপজেলা ক্রীড়া সংস্থা প্রাঙ্গণে উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের উদ্যোগে এ কর্মসূচী চলছে।

সংগঠনটির উপজেলা সভাপতি মির্জাপুর পৌরসভার সাবেক প্রশাসক উত্তম কুমার সেন লালুর সভাপতিত্বে কর্মসূচী পরিচালনা করছেন সাধারণ সম্পাদক মির্জাপুর প্রেসক্লাবের সভাপতি নিরঞ্জন পাল।

কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে দুর্গাপূজাকে কেন্দ্র করে সৃষ্ঠ সহিংসতার প্রতিবাদে সংগঠনটি সারাদেশে একযোগে এ কর্মসূচী ঘোষণা করে। এরই অংশ হিসেবে মির্জাপুরেও কর্মসূচী পালন করা হচ্ছে। এতে বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ সংহতি প্রকাশ করেন।

কর্মসূচী চলাকালীন বক্তারা সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে সরকার ঘোষিত জিরো টলারেন্স বাস্তবায়নের দাবি করেন। তারা ’৭২ এর সংবিধান পুনঃপ্রতিষ্ঠার দাবি করে বলেন, সহিংসতার ঘটনার আড়ালে কারা আছে তা বের করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।  

এতে অন্যদের মধ্যে মির্জাপুর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান পূজা উদযাপন পরিষদের সভাপতি সরকার হিতেশ চন্দ্র, মির্জাপুর পৌরসভার কাউন্সিলর চন্দনা দে, হিন্দু নেতৃবৃন্দের মধ্যে প্রমথেশ গোস্বামী, তপন কুমার শেঠ, সঞ্জিত কুমারসহ শতাধিক ব্যাক্তি অংশ নিয়েছেন।

তাদের সঙ্গে মির্জাপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি কিসমত খোন্দকার একাত্মতা ঘোষণা করেন। কর্মসূচীটি দুপুর ১২টা পর্যন্ত চলবে। 

হাসনাত/টিপু

সর্বশেষ

পাঠকপ্রিয়