Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ০৮ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২৪ ১৪২৮ ||  ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

জোড়া লাগানো যমজ শিশুর জন্ম

সাভার প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৪, ২৩ অক্টোবর ২০২১   আপডেট: ১১:১৪, ২৩ অক্টোবর ২০২১
জোড়া লাগানো যমজ শিশুর জন্ম

ঢাকার সাভারে পশ্চাদ্দেশ জোড়া লাগা যমজ কন্যা শিশুর জন্ম হয়েছে। দুই দিন আগে রাজধানীর শ্যামলীতে শিশু হাসপাতালে নবজাতক শিশু ও তাদের মাকে ভর্তি করা হয়েছে। শিশু দুটি সুস্থ্য থাকলেও তাদের মা কিছুটা অসুস্থ্য বলে জানিয়েছেন পরিবারের সদস্যরা।

শুক্রবার (২২ অক্টোবর) রাতে এসব কথা জানান সদ্য জন্ম নেওয়া যমজ শিশুর স্বজনরা। 

এর আগে গত ১৮ অক্টোবর বিকেল ৪টার দিকে সাভারের সুপার মেডিক্যাল হসপিটালে সিজারের মাধ্যমে যমজ কন্যা শিশুর জন্ম দেন সাথী আক্তার। 

নবজাতক শিশুর বাবা মো. সেলিম রাজধানীর একটি ওয়ার্কসপে চাকরি করেন। তিনি পরিবার নিয়ে সাভারের আশুলিয়ার পলাশবাড়ী বাজার এলাকায় নুরুল ইসলামের ভাড়া বাসায় বসবাস করেন।

যমজ শিশু দুটির চাচা দেলোয়ার হোসেন বলেন, আমার ভাই অনেকদিন প্রবাসে ছিলেন। ৪-৫ বছর আগে তিনি দেশে ফিরে আসেন। কিন্তু তেমন কোন পুঁজি না থাকায় ঢাকার একটি ওয়ার্কশপে অল্প বেতনে চাকরি নেন। সিনথিয়া ও নাদিয়া নামে তার দুটি মেয়ে সন্তান রয়েছে। গত ১৮ তারিখ বিকেলে সাভার সুপার হাসপাতালে আমার ভাবি যমজ সন্তানের জন্ম দেন। ওই সময় আমরা জানতে পারি, জন্ম নেয়া শিশু দুটির পশ্চাদপদ জোড়া লাগানো। তবে ডেলিভারির আগেও আল্ট্রাসনোতে বাচ্চা জমজ জানতে পারলেও জোড়া লাগানোর বিষয়টি জানা যায়নি।

নবজাতক শিশুর বাবা মো. সেলিম বলেন, ১৮ তারিখ সাভারের সুপার হাসপাতালে আমার স্ত্রীর দুইটা যমজ বাচ্চা হয়। পরে রাত ১২টার দিকে ঢাকার শ্যামলীতে শিশু হাসপাতালে পাঠায়। সেখান থেকে আমাদের রাত ১টার দিকে ঢাকা মেডিক্যালে পাঠানো হয়। সেখানেও আইসিইউ নাই জানিয়ে আমাদের ফিরিয়ে দেওয়া হয়। পরে ভোর ৪টার দিকে অ্যাম্বুলেন্স নিয়ে আবারো সাভারের সুপার হাসপাতালে আসি। ওই দিনই ১৯ অক্টোবর নবজাতকেদের হাসপাতালে ভর্তি করি।
 

আরিফুল/মাসুদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়