ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

১ ঘণ্টার ইউএনও স্কুলছাত্রী বাবলী

রাজবাড়ী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৩, ২৩ অক্টোবর ২০২১   আপডেট: ১৫:৫৬, ২৩ অক্টোবর ২০২১
১ ঘণ্টার ইউএনও স্কুলছাত্রী বাবলী

রাজবাড়ীর গোয়ালন্দে ১ ঘণ্টার জন্য উপজেলা নিবার্হী কর্মকর্তার (ইউএনও) প্রতীকী দায়িত্ব পালন করেছেন দশম শ্রেণির ছাত্রী বাবলী। এই ১ ঘন্টার দায়িত্ব পালনকালে তিনি বাল্যবিবাহ, ইভটিজিং এবং মাদক বিক্রি বন্ধের মতো গুরুত্বপূর্ণ সমস্যার সমাধান করেন।

শনিবার (২৩ অক্টোবর) সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ১ ঘণ্টার জন্য উপজেলা নিবার্হী কর্মকর্তা আজিজুল হকের কাছ থেকে দায়িত্ব বুঝে নেন বাবলী। ১ ঘণ্টা তার অধীনস্ত হয় সদর উপজেলা প্রশাসনের দায়িত্বরত কর্মকর্তা ও কর্মচারীরা। সেইসঙ্গে উপজেলা প্রশাসনের বিভিন্ন কাজ তদারকিও করেন বাবলী।

বাবলী পাবলিক গোয়ালন্দ মডেল হাই স্কুলের দশম শ্রেণির ছাত্রী। গালর্স টেকওভার এর আয়োজনে কর্মজীবী কল্যাণ সংস্থা কেকেএস এর সার্বিক সহযোগিতায় এই উদ্যোগ নেওয়া হয়। 

দায়িত্ব পেয়ে বাবলী বাল্যবিবাহ, ইভটিজিং বন্ধে প্রশাসনকে সুদৃঢ় ভূমিকা রাখার আহ্বান জানান। তার সুপারিশ আমলে নেওয়ার আশ্বাস দেন উপজেলা নিবার্হী কর্মকর্তা আজিজুল হক।

উপজেলা নিবার্হী কর্মকর্তা আজিজুল হক বলেন, ‘আজকের তরুণ প্রজন্ম ও নারীরা একদিন দেশের উন্নয়নে কাজ করবে। আমরা নারীবান্ধব দেশ গড়ার চেষ্টা করবো এবং গোয়ালন্দ উপজেলায় নারীর সহিংসতা রোধে কাজ করবো। এই স্কুল ছাত্রীর সুপারিশগুলো গুরুত্বের সাথে বিবেচনা করে আমরা বাস্তবায়নের চেষ্টা করবো।’

এসময় উপস্থিত ছিলেন গোয়ালন্দ উপজেলার এসিল্যান্ড রফিকুল ইসলাম, কর্মজীবী কল্যাণ সংস্থার পিআইসি আমজাদ ফকীর, পিও পথিক পাল ও গোয়ালন্দ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শামীম।

সুকান্ত/সুমি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়