ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

১০ টাকা চাঁদা থেকে রক্ষা পেতে ৯৯৯-এ ফোন

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৯, ২৩ অক্টোবর ২০২১  
১০ টাকা চাঁদা থেকে রক্ষা পেতে ৯৯৯-এ ফোন

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার কালিয়াকৈর-মাওনা আঞ্চলিক সড়কে মাছবাহী ট্রাক আটক করে ১০ টাকা চাঁদা দাবি করেন এক পরিবহন নেতা। 

ট্রাক চালক টাকা দিতে অস্বীকার করলে চালক ও হেলপারকে মারধর করেন ওই নেতা। ছিনিয়ে নেন মাছ বিক্রির ৬৬ হাজার টাকা। পরে নিরুপায় হয়ে ট্রাক চালক ৯৯৯-এ ফোন করেন। ফোন পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তাদের উদ্ধার করে।

উদ্ধারকৃতরা হলেন— তিনি মাছবাহী পিকআপ গাড়ির চালক বরিশালের বিমানবন্ধর থানার কলাডমা এলাকার শাহেদ আলী ও তার সহযোগী মিশকাত হাসান। 

এলাকাবাসী ও পুলিশ জানায়, শাহেদ আলী ও তার সহযোগী মিশকাত হাসান শনিবার (২৩ অক্টোবর) ভোরে ময়মনসিংহ থেকে মাছভর্তি পিকআপ নিয়ে কালিয়াকৈর বাজারে মাছের আড়তে যান। সেখানে মাছ বিক্রি করে ময়মনসিংহ ফিরছিলেন। 

পথে সকাল ৯টার দিকে কালিয়াকৈর-মাওনা সড়কের পাইকপাড়া এলাকায় পৌঁছলে সেখানে স্থানীয় শ্রমিক ইউনিয়ন অফিসের মাস্টার কাশেম অবৈধভাবে পিকআপের গতিরোধ করেন। চালকের কাছে তিনি ১০ টাকা চাঁদা দাবি করেন। চাঁদা দিতে অস্বীকার করায় লাইন মাস্টার কাশেম ও ফরিদসহ আরও ৩-৪ জন মিলে চালক ও সহযোগীকে টেনে-হিঁচড়ে গাড়ি থেকে নামিয়ে মারধর করেন। 

এসময় তাদের কাছ থেকে মাছ বিক্রির ৬৬ হাজার টাকা ছিনিয়ে নেন। পরে ওই চালক ৯৯৯-এ ফোন করলে কালিয়াকৈর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করে। পুলিশ দেখে স্থানীয় শ্রমিক ইউনিয়নের লোকজন পালিয়ে যায়।

গাজীপুর জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সভাপতি রমজান আলী জানান, ওই রোড দিয়ে বাস-ট্রাক বা যে যানবাহনই চলুক না কেনো ১০ টাকা করে চাঁদা দিতে হয়। ওই চাঁদার টাকা মালিক সমিতি নেয়।

কালিয়াকৈর থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) আনোয়ারুল সাদাত জানান, খবর পেয়ে ঘটনাস্থলে থেকে চালক ও তার সহযাগীসহ পিকআপটি উদ্ধার করা হয়েছে। ওই ঘটনায় পিকআপ চালক শাহেদ আলী বাদী হয়ে কালিয়াকৈর থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

রেজাউল করিম/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়