ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

মুহিবুল্লাহ হত্যা: দায় স্বীকার করে আজিজুল হকের জবানবন্দি

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০০, ২৩ অক্টোবর ২০২১   আপডেট: ২১:০৮, ২৩ অক্টোবর ২০২১
মুহিবুল্লাহ হত্যা: দায় স্বীকার করে আজিজুল হকের জবানবন্দি

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গাদের শীর্ষ নেতা ও আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস অ্যান্ড হিউম্যান রাইটস (এআরএসপিএইচ) এর চেয়ারম্যান মুহিবুল্লাহ হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন কিলিং মিশনে অংশ নেয়া আজিজুল হক।

শনিবার (২৩ অক্টোবর) সন্ধ্যায় কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জেরিন সুলতানার আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন তিনি।

আদালতে দেয়া জবানবন্দিতে গ্রেপ্তার আজিজুল হক জানিয়েছেন, ঘটনার সময় অস্ত্র নিয়ে মুহিবুল্লাহর অফিসের সামনে দাঁড়িয়ে ছিলেন তিনি। মুহিবুল্লাহকে তিন রাউন্ড গুলি করেন মাস্টার মাইন্ড আবদুর রহিম। তার গুলি মিস হলে সে (আজিজুল হক) মুহিবুল্লাহকে গুলি করার জন্য প্রস্তুত ছিলেন। মাস্টার আবদুর রহিমের গুলিতে মুহিবুল্লাহর মৃত্যু নিশ্চিত করে ঘটনাস্থল ত্যাগ করেন তারা।

এর আগে শনিবার ভোরে রোহিঙ্গা ক্যাম্প থেকে আজিজুল হককে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পর পুলিশের কাছে সে মুহিব্বুল্লাহ হত্যায় সরাসরি অংশ নেয় বলে স্বীকার করে। এরপর এপিবিএন পুলিশ আজিজুল হককে উখিয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করে। পরে সে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে রাজি হলে পুলিশ বিকেলে কক্সবাজারের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জেরিন সুলতানার আদালতে নিয়ে আসেন। প্রায় দুই ঘণ্টা ধরে বিচারক আজিজুল হকের জবানবন্দি গ্রহণ করেন। পরে তাকে জেল হাজতে পাঠিয়ে দেন।

মুহিব্বুল্লাহ হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই কার্তিক চন্দ্র জানান, গ্রেপ্তার আসামি আজিজুল হক মুহিব্বুল্লাহ হত্যায় সরাসরি অংশ নিয়েছে বলে আদালতে স্বীকার করেন এবং ১৬৪ ধারায় জবানবন্দি দেন।

তারেক/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়