ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

আ.লীগের অধীনে কোনো নির্বাচনে যাবে না বিএনপি: সিলেটে ফখরুল

সিলেট সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৫, ২৪ অক্টোবর ২০২১  
আ.লীগের অধীনে কোনো নির্বাচনে যাবে না বিএনপি: সিলেটে ফখরুল

বর্তমান আওয়ামী লীগ সরকারের অধীনে কোনো সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয় বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

তিনি বলেন, তার দল আওয়ামী লীগের অধীনে কোনো নির্বাচনে যাবে না।

রোববার (২৪ অক্টোবর) সকালে সিলেটে হযরত শাহজালাল (রহ.) এর মাজার জিয়ারত শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বাংলাদেশে নির্বাচনের কোনো পরিবেশ নেই উল্লেখ করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘এখানে অনির্বাচিত সরকার, অবৈধ সরকার, যারা জনগণের ভোটে নির্বাচিত হয়নি, তারা নির্বাচন নির্বাচন খেলা করে গত দুটি টার্ম জোর করে ক্ষমতায় আছে। আমরা তখনই নির্বাচনে অংশগ্রহণ করবো, যখন নির্বাচনের সত্যিকার পরিবেশ তৈরি হবে।’

বিএনপি মহাসচিব বলেন, ‘আমরা পরিষ্কারভাবে বলেছি যে, আওয়ামী লীগের অধীনে সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। এজন্যই নির্বাচনকালীন একটি নিরপেক্ষ ও নির্দলীয় সরকার দরকার, তার অধীনে একটি নতুন নির্বাচন কমিশনের পরিচালনায় আমরা অবশ্যই অংশগ্রহণ করবো। সেজন্যই আমরা আন্দোলন করছি।’

মাজার জিয়ারতকালে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন মিলন, সিলেট সিটি করপোরেশনের মেয়র ও বিএনপির নির্বাহী সদস্য আরিফুল হক চৌধুরী, জেলা বিএনপির সাবেক সভাপতি আবুল কাহের শামীমসহ বিএনপি, ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবকদল, কৃষকদলের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সিলেটে মাজার জিয়ারত শেষে মির্জা ফখরুল সুনামগঞ্জেের উদ্দেশে রওনা দেন । সেখানে বিএনপির প্রাক্তন সাংসদ, ও হুইপ প্রয়াত ফজলুল হক আসপিয়ার শোকসভায় যোগদান করবেন।

সিলেট/নূর/টিপু 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়