Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ৩০ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৬ ১৪২৮ ||  ২৩ রবিউস সানি ১৪৪৩

প্রচার-প্রচারণায় মুখর ঘোড়াশালের পাড়া-মহল্লা

নরসিংদী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১০, ২৪ অক্টোবর ২০২১   আপডেট: ১২:১৫, ২৪ অক্টোবর ২০২১
প্রচার-প্রচারণায় মুখর ঘোড়াশালের পাড়া-মহল্লা

আগামী ২ নভেম্বর নরসিংদীর পলাশ উপজেলার ঘোড়াশাল পৌরসভার নির্বাচন অনুষ্ঠেয় হবে। আর এ নির্বাচনকে সামনে রেখে প্রার্থীদের শেষ সময়ের গণসংযোগ আর প্রচার-প্রচারণায় মুখর হয়ে উঠেছে এলাকার পাড়া-মহল্লা।

নির্বাচন যতো এগিয়ে আসছে ততোই ঘোড়াশালের রাস্তা-ঘাট, হাটবাজার ও অলিগলি প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীদের পোস্টার আর ব্যানারে ছেয়ে যাচ্ছে। প্রার্থীরা উঠান বৈঠক, আলোচনা সভা, মিছিল, গণসংযোগে অংশ নিয়ে ভোটারদের কাছে নিজেদের জাহির করতে ব্যস্ত সময় পার করছেন। 

তবে সাধারণ ভোটারদের চাওয়া সংঘাত এড়িয়ে উৎসবমুখর পরিবেশে যোগ্য প্রার্থীকে ভোটের মাধ্যমে বেছে নিতে চান তারা।

ঘোড়াশাল পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্ধিতা করছেন আওয়ামী লীগের দলীয় প্রার্থীসহ মোট তিন জন। এছাড়া ৯টি ওয়ার্ডে ৫৩ জন কাউন্সিলর প্রার্থীসহ আরো ১৬ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আল-মুজাহিদ হোসেন তুষার (নৌকা), আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী ছাত্রলীগের কেন্দ্রীয় উপকমিটির সাবেক যুগ্ম সম্পাদক তানজিরুল হক রনি (মোবাইল) ও ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের যুব কমিটির পলাশ শাখার সভাপতি ইকরাম হোসেন (হাতপাখা)। 

সরজমিন পৌরসভার বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, প্রতীক বরাদ্দের পর থেকেই প্রার্থীরা পুরোদমে শুরু করেছেন নির্বাচনী প্রচারনা। নির্বাচনকে ঘিরে রাজনৈতিক দলগুলোর তৃণমূল নেতাকর্মী ও ভোটারদের মধ্যেও বিরাজ করছে ব্যাপক উৎসাহ উদ্দীপনা। নির্বাচনের কারণে পৌরসভার বিভিন্ন রাস্তায় মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলরদের ছবি সম্বলিত পোস্টার ঝুলতে দেখা যাচ্ছে। 

এছাড়া টানানো হয়েছে ব্যানার। রাত পোহালেই মাইকে বিভিন্ন গান বাজনার মাধ্যমে প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীর সমর্থকরা।

ভোটাররা জানান, পৌরসভার উন্নয়নে যিনি সর্বাত্মক চেষ্টা করবেন এবং গরিব-দুঃখী মানুষের পাশে থাকবেন তেমন প্রার্থীকেই বেছে নেওয়ার ইচ্ছা তাদের। 

পলাশ নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ঘোড়াশাল পৌরসভায় ভোটারের সংখ্যা ৬২ হাজার ২৪৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৩১ হাজার ৮৬১ এবং নারী ভোটার রয়েছেন ৩০ হাজার ৩৮৭ জন।

৯টি ওয়ার্ডের ২৪টি ভোট কেন্দ্রের ১৮৬টি বুথের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। 

পলাশ উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার জোবাইদা খাতুন বলেন, পৌর নির্বাচনকে সুষ্ঠভাকে সম্পন্ন করতে প্রয়োজনীয় সকল উদ্যোগ নেওয়া হয়েছে।

মাহমুদ/মাসুদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়