ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

অধ্যাপক সিরাজুল ইসলামের বিরুদ্ধে মামলার আবেদন খারিজ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৪, ২৪ অক্টোবর ২০২১   আপডেট: ১৮:৩৫, ২৪ অক্টোবর ২০২১
অধ্যাপক সিরাজুল ইসলামের বিরুদ্ধে মামলার আবেদন খারিজ

একটি প্রকাশনার প্রবন্ধে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কটূক্তির অভিযোগ এনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরীসহ তিনজনের বিরুদ্ধে দাখিলকৃত মামলার আবেদন খারিজ করে দিয়েছেন আদালত।

রোববার (২৪ অক্টোবর) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হোসেন মোহাম্মদ রেজার আদালত আবেদনটি খারিজ করেন। বাদী নাজিম উদ্দিন সুজন গত ১৯ অক্টোবর মামলা দায়েরের আবেদন করলেও আজ সেটি প্রত্যাহার করতে আদালতে আবেদন করেন। পরে আদালত আবেদনটি খারিজ করে আদেশ দেন। এর সত্যতা নিশ্চিত  করেছেন বাদীর আইনজীবী অ্যাডভোকেট মুজিবুর রহমান।

গত ১৯ অক্টোবর অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরীসহ তিনজনের বিরুদ্ধে মামলা দায়েরের আবেদন করেন নাজিম উদ্দিন সুজন। আবেদনে অপর যে দুজনকে অভিযুক্ত করা হয়, তারা হলেন দৈনিক আজাদীর সহযোগী সম্পাদক রাশেদ রউফ ও লেখক নেছার আহমেদ। 

আদালতে দায়ের করা আবেদনে বাদী উল্লেখ করেন, চট্টগ্রাম একাডেমি থেকে ২০২০ সালের ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে ‘জাতির পিতা’ নামে পুস্তক প্রকাশিত হয়। সেখানে অধ্যাপক সিরাজুল ইসলামের প্রবন্ধে বলা হয়, ‘একাত্তরের আগের শেখ মুজিব আর পরের শেখ মুজিব এক নন, বড়ই সত্য কথা।’ আরেক লাইনে লেখা হয়, ‘নৈতিক পতনই তার দৈহিক পতন ডেকে আনে।’ 

আদালত বাদীর আবেদনটি আজ শুনানির জন্য তারিখ রেখেছিলেন। নির্ধারিত দিনে বাদী মামলা চালাতে আগ্রহী নয় উল্লেখ করে আদালতে আবেদন করলে আদালত মামলার আবেদন খারিজ করেন। 

রেজাউল/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়